মুখ্যমন্ত্রীকে ঠান্ডা চা দেওয়ার অপরাধে নোটিশ পেল কর্মী

ওয়েবডেস্কঃ ঠান্ডা চা, তাও আবার খোদ মুখ্যমন্ত্রীকে! এ হেন বড়সড় অপরাধের জন্য নোটিশ হাতে ধরিয়ে দেওয়া হল কর্মচারীকে।

জানা গিয়েছে, সোমবার মধ্য প্রদেশের স্থানীয় নির্বাচনের প্রচারে খাজুরাহোয় এসেছিলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। সেখানে একের পর এক কর্মসূচি ছিল তাঁর। ব্যস্ততার মাঝেই প্রাতঃরাশ সারতে খাজুরাহো বিমানবন্দরে যান মুখ্যমন্ত্রী। সেখানেই তাঁকে চা ও খাবার পরিবেশন করা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রীকে দেওয়া ওই চা ঠান্ডা দেওয়া হয়েছিল বলেই অভিযোগ। আর এই অভিযোগের প্রেক্ষিতেই জুনিয়র সাপ্লাই অফিসার রাকেশ কানাউহাকে নোটিস পাঠান সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ডিপি দ্বিবেদী।

ভিভিআইপিদের নিরাপত্তায় এইধরনের গাফিলতি জেলা প্রশাসনেকে লজ্জাজনক পরিস্থিতিতে ফেলতে পারে। ওই আধিকারিকের বিরুদ্ধে কেন পদক্ষেপ গ্রহণ করা হবে না, আগামী তিনদিনের মধ্যে তার কারণ দর্শাতে বলা হয়েছে সাব-ডিভিশনাল ম্যাজিস্ট্রেট ডিপি দ্বিবেদীর নোটিসে।

নোটিসে বলা হয়, “মুখ্যমন্ত্রীর জলখাবার ও চায়ের বন্দোবস্তের জন্য আপনার উপরে ভরসা করা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রীকে যে চা দেওয়া হয়েছিল, তা গুণগতমানে সঠিক ছিল না এবং ঠান্ডা চা পরিবেশন করা হয়েছিল। ভিআইপি ডিউটির প্রোটোকল ভঙ্গ করা হয়েছে।”

যদিও, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও এই বিষয়ে কোনও মন্তব্য করেননি। অন্যদিকে, গোটা ঘটনার সমালোচনা করে কংগ্রেসের মুখপাত্র নরেন্দ্র সালুজা বলেন, “সাধারণ মানুষ রেশন বা অ্যাম্বুলেন্স নাই-ই পেতে পারেন, কিন্তু মুখ্যমন্ত্রীকে ঠান্ডা চা দেওয়া যাবে না।”

30