দুই আত্মীয়ের বিবাদের জেরে ভাঙচুর এলাকায়

জমি দখলকে দুই আত্মীয়র বিবাদের জেরে ভাঙচুর বাড়ি দোকানসহ মোটরবাইক। আজ সোমবার সকালে ওই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে  মালদহের চাঁচলের নয়াটোলা এলাকা। 

অভিযোগ,একদল মানুষ ঘটনাস্থলে চড়াও হয়ে ভেঙে দেয় নির্মীয়মাণ বাড়িটি।  লাগোয়া  ক্যুরিয়ার সংস্থার অফিস ও চারটি বাইক ভাঙচুর করে তারা। খবর পেয়েই পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

স্থানীয় সূত্রে খবর, সাত শতক জমি নিয়ে বিবাদ সম্পর্কে আত্মীয় রফিকুল আলমের ও  লাগোয়া মানিকনগরের মহম্মদ রসুলের। ওই জমিতে বাড়ি তৈরি করছেন রফিকুল। সামনে রয়েছে দোকান। রসুলের দাবি ওই জমি তার। 

জমির নথিপত্র তার কাছে রয়েছে বলে দুপক্ষই দাবি করেছেন। দিন কয়েক আগেও বুলডোজার দিয়ে রফিকুলের বাড়ির পাঁচিল ভেঙে দেওয়া হয়। এ নিয়ে পুলিশে অভিযোগও জানিয়েছিলেন তিনি।

 কিন্তু তারপর এদিন রসুল জনা পঞ্চাশেক লোক নিয়ে সেখানে হামলা চালায় বলে অভিযোগ। তাদের অনেকেই সশস্ত্র অবস্থায় ছিলেন বলেও অভিযোগ। তারা সামনের দোকান ভেঙে দেয়। পাশাপাশি সামনে থাকা চারটি বাইকও ভাঙচুর করে বলে অভিযোগ। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায়।

রফিকুল বলেন, ‘‘এই জমি আমার। নিজের বাস্তুভিটেয় বাড়ি তৈরি করছি। রসুলই দলবল নিয়ে এসে ভাঙচুর চালিয়েছে।’’

রসুলের স্ত্রী শেলি বিবি বলেন, ‘‘ওই জমির সমস্ত নথি আমাদের কাছে আছে। রফিকুলই জোর করে জমি দখল করে সেখানে বাড়ি করছে। ঘটনাকে আড়াল করতে ভাঙচুরের মিথ্যে অভিযোগ তোলা হচ্ছে।’’

গোটা বিষয়টি খতিয়ে দেখছে চাঁচল থানার পুলিশ।

26