নিয়োগ অবৈধ, আদালতের নির্দেশে একই স্কুলের দুই শিক্ষক বরখাস্ত পাশকুড়ায়

ওয়েবডেস্কঃ রাজ্যের ২৬৯ জন প্রাথমিক শিক্ষক এবং শিক্ষিকাকে বরখাস্তের নির্দেশ দিয়েছে হাই কোর্ট।Primary TET 2014 পরীক্ষার মাধ্যমে নিযুক্ত প্রাথমিক শিক্ষকদের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার মোট ৩০ জন শিক্ষক-শিক্ষিকার চাকরি বাতিল হয়েছে। এর মধ্যে পাঁশকুড়া থানার মাংলই প্রাথমিক স্কুল থেকে একসঙ্গে বরখাস্ত হয়েছেন নবকুমার বেরা এবং পারমিতা মন্ডল নামের দুজন শিক্ষক শিক্ষিকা।

এর ফলে এর প্রভাব পড়েছে স্কুলের স্বাভাবিক পঠন পাঠনে। আর এই কারণের জেরে প্রাক প্রাথমিকেও ঠিকমতো ক্লাস নেওয়া সম্ভব হচ্ছে না এই মুহূর্তে ।অবিলম্বে অতিরিক্ত শিক্ষক দেওয়ার জন্য অবর বিদ্যালয় পরিদর্শকের দ্বারস্থ হয়েছেন ওই স্কুলের টিচার ইনচার্জ মৌসুমী আদক।

জানা গেছে, ওই বিদ্যালয়ে মোট ছাত্র-ছাত্রীর সংখ্যা 137 জন। মোট ছয়টি ক্লাসে ছয় জন শিক্ষক শিক্ষিকা ছিলেন। হাইকোর্টের রায়ের পর এখন শিক্ষকের সংখ্যা কমে দাঁড়িয়েছে চারে। এর ফলে অসুবিধার মুখে পড়তে হচ্ছে শিক্ষক শিক্ষিকাদের।

পাশাপাশি, কোন শিক্ষক শিক্ষিকার ছুটি থাকলে বাড়ছে সমস্যা । এমতাবস্থায় অতিরিক্ত শিক্ষক-শিক্ষিকা চেয়ে আবেদন জানিয়েছেন ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা। তবে, অবিলম্বে অন্য জায়গা থেকে শিক্ষক দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে বলে জানান ওই স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা।

32