বাবা-মায়ের আবেদনে গলে পাষাণ হৃদয়ও, শ্রীনগরে আত্মসমর্পণ দুই জঙ্গির!

ওয়েবডেস্কঃ কাতর আবেদন করেছিলেন বাবা মা। অমোঘ সেই ডাকে সাড়া দিয়ে কাশ্মীরের কুলগামে আত্মসমর্পণ করল দুই জঙ্গি। এদিন সকালে হলদি গ্রামে জঙ্গিদমন অভিযান চালাচ্ছিল নিরাপত্তা বাহিনী। সেইসময়ই ওই দুই জঙ্গি অস্ত্রশস্ত্র-সহ আত্মসমর্পণ করে।

জম্মু-কাশ্মীর পুলিশসূত্রের খবর বুধবার সকালে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার হাদিগাম এলাকায় অভিযান চালানোর সময় ওই দুই জঙ্গিকে ঘিরে ধরে নিরাপত্তা বাহিনী। তাদের নিয়ে আসা হয়। সেসময়ই তাদের বাবা-মা তাদের ছেলেদের আত্মসমর্পণ করার কাতর অনুরোধ জানায়। বাবা মায়ের অনুরোধ ফেলতে পারেনি ওই দুই জঙ্গি। নিরাপত্তা বাহিনীর কাছে তারা আত্মসমর্পণ করে। তাদের কাছে থাকা আপত্তিকর জিনিসপত্র,অস্ত্র এবং বোমার মশলা আটক করেছে নিরাপত্তা বাহিনী। স্থানীয় ওই দুই অল্পবয়সি যুবক সন্ত্রাসবাহিনীতে যোগ দিয়েছিল।

প্রসঙ্গত, গত করেক মাস ধরেই উপত্যকায় জঙ্গি এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে একাধিক সংঘর্ষ হয়েছে। এই লড়াইয়ে অনেক জঙ্গি এবং কমান্ডার খতম হয়েছে। প্রতি ক্ষেত্রেই নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে পুলিশ এবং নিরাপত্তাবাহিনী যৌথভাবে অভিযান চালায়। পুলিশের মতে, এই বছর অভিযানে একশোজনের বেশি জঙ্গি নিকেশ হয়েছে।

31