দুর্দান্ত পার্টনারশিপে অসম্ভবকে সম্ভব করার লক্ষ্যে ছুটছে রুট-বেয়ারস্টো জুটি, চতুর্থ দিনের শেষে চাপে ভারত!

ওয়েবডেস্কঃ দুর্দান্ত এক জয়ের পথে এগিয়ে চলেছে ইংল্যান্ড। ভারতের বিপক্ষে বার্মিংহামে ৫ম ও শেষ টেস্টে ৩৭৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৩ হাফ সেঞ্চুরিতে ৪র্থ ইনিংসে ৪র্থ দিন শেষে ৩ উইকেটে ২৫৯ রান করেছে ইংলিশরা।

৩ উইকেটে ১২৫ রান নিয়ে খেলতে নামা ভারত চেতেশ্বর পুজারা ও রিশাব পান্টের হাফ সেঞ্চুরিতে নিজেদের ২য় ইনিংসে ২৪৫ রান পর্যন্ত করতে সক্ষম হয়। পুজারা ৬৬ ও পান্ট ৫৭ রান করেন।

১০০ রানের ওপেনিং পার্টনারশিপ হওয়ার পর একটু চাপে পড়ে গিয়েছিল ভারত। সেই জায়গা থেকে ভারতকে স্বস্তি দিয়েছিলেন অধিনায়ক যশপ্রীত বুমরা।

ওপেনার জ্যাক ক্রলিকে (৪৬) অবাক করে দিয়ে ইনসুইংয়ে স্টাম্প উড়িয়ে দিয়েছিলেন তার।মাত্র দুই রানের মধ্যে তিন উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে গিয়েছিল ইংল্যান্ড।

বুমরা, শামি, সিরাজ শার্দুল জাদেজা কেউই কোনো প্রভাব ফেলতে পারেনি এই দুই ব্যাটারের উপর। পঞ্চম দিনের খেলায় ইংল্যান্ডকে তুলতে হবে আর মাত্র ১২০ রান। একসময় পাহাড়প্রমাণ দেখাতে থাকার লক্ষণ যেন আচমকাই হাতের নাগালের মধ্যে চলে এসেছে। থেকে ভারতকে জিততে হলে তুলতে হবে ৭ টি উইকেট।

৩০০ রানের লিড আসার পরই গা-ছাড়া ব্যাটিং করতে দেখা যায় ভারতীয় ব্যাটিং লাইনআপকে। দিনের শুরুতে চতুর্থ উইকেট হিসাবে ব্যক্তিগত ৬৬ রানে চেতেশ্বর পুজারা আউট হওয়ার পর আর ১০০ রানও তুলতে পারেনি ভারত।ভারতের কাছে এখন একমাত্র আশা যে কাল যখন আবার এই ২ ব্যাটার নামবেন তখন দুজনকে আবার নতুন করে সেট হতে হবে। সেই সুযোগে যদি প্রথমেই দুটো উইকেট তাড়াতাড়ি পাওয়া যায় তাহলে ম্যাচে ফেরার অসম্ভব নাও হতে পারে।

25