প্রতারণা লক্ষাধিক টাকার,চাইতে গেলে মারধর,অভিযোগ চাঁচলে!

ওয়েবডেস্কঃ ভিনদেশী সংস্থা থেকে মোটা অঙ্কের টাকা পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ উঠলো এক ব‍্যক্তির বিরুদ্ধে। অভিযুক্ত প্রতারক ব‍্যক্তির বাড়িতে টাকা ফেরত চাইতে গেলে এক মহিলা এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে ঘটনায় । শনিবার ঘটনাটি ঘটেছে,মালদা জেলার চাঁচলের আদর্শপল্লীর এলাকায় । ঘটনায় মারধর করে বাড়িতে তালা মেরে পালিয়ে যায় ওই প্রত‍্যারক ফারুক প‍্যাটেল এমনটাই অভিযোগ ওই মহিলা রহিমা পারভীনের।

ঘটনার পরে প্রায় ঘন্টাখানেক প্রতারকের বাড়ির দরজায় ধর্নায় বসে হরিশ্চন্দ্রপুর থানার মিলনগড়ের ওই মহিলা।

জানা গেছে, মোটা অঙ্কের টাকা পাইয়ে দেওয়ার নামে গতবছর জানুয়ারি মাসে একটি ব‍্যাঙ্কের শাখা খুলে গ্রাহকদের থেকে ৫৩০ থেকে ১৫০০ টাকা পর্যন্ত বই করার টাকা নেন ফারুক প‍্যাটেল। এই একাউন্ট খুললে এলাকার গরীব দুস্থরা পাবে তিন দফায় এক লক্ষ কুড়ি হাজার টাকা এবং এককালীন দুই হাজার করে ভাতাও পাবে বলে ফাঁদ পাতে অভিযুক্ত। আর এই ফাঁদে পা বাড়ান চাঁচল মহকুমার প্রচুর অসহার খেঁটে খাওয়া মানুষ।

এই চক্র চলছে গত দেড় বছর ধরে।একাউন্ট খোলার ৪২ দিনের মাথায় প্রথম কিস্তির টাকা ঢুকবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।কিন্ত দেড় বছর কেটে গেলেও একাউন্টে ঢুকেনি কোনো টাকা বলে দাবি।চাঁচলের গোরক্ষপুরে এই চক্র চলছিল একটি নির্দিষ্ট বাড়িতে। পাশাপাশি, আরও বিভিন্ন জায়গায় চলছিল এই প্রতারণার চক্র অফিস।গ্রাহকদের জোগাড় করার জন‍্য ব্লক ব্লকে ছড়িয়ে ছড়িয়ে রাখা হয়েছিল প্রায় ৫০০ জন এজেন্ট।

ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় চাঁচল থানার পুলিশ। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর চাঁচল থানায় একটি লিখিত অভিযোগ জানিয়েছেন আক্রান্ত রহিমা।

অন্যদিকে, বারবার ফোনে যোগাযোগ করা হলেও ফারুক প‍্যাটেলের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। চাঁচল থানায় আই.সি পুর্ণেন্দু কুন্ডু জানিয়েছেন,অভিযোগ পেয়েছি,বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

28