চরম মূল্যবৃদ্ধির ফলে সেন্টার চালাতে অপারগ ICDS কর্মীরা একাধিক দাবিতে ডেপুটেশন দিলেন সিডিপিওকে

ওয়েবডেস্কঃ

চরম মূল্যবৃদ্ধিতে নাজেহাল সাধারণ মানুষ। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম লাগাতার বৃদ্ধির দাপটে অঙ্গনওয়াড়ি সেন্টার চালাতে পারছেন না কর্মীরা। বাধ্য হয়ে সেন্টারের শিশুদের মাথাপিছু বরাদ্দ বৃদ্ধির দাবিতে মালদহের হরিশ্চন্দ্রপুর ১ নম্বর সিডিপিওর দপ্তরে ডেপুটেশন জমা দিলেন হরিশ্চন্দ্রপুর ১ নম্বরের অঙ্গনওয়াড়িকর্মীরা।

কর্মীদের তরফ থেকে জানানো হয়, সরকার অঙ্গনওয়ারীতে শিশুদের মাথা প্রতিতে ডিমের জন্য ৫ টাকা করে বরাদ্দ করে। কিন্তু শিশুদের জন্য ডিম কিনতেই প্রতি ডিমে ৭ টাকা বেরিয়ে যায়। এরপরে আলু সহ মশলাপাতি তে আরো খরচ রয়েছে। ২৮ পয়সা করে শিশুর প্রতি আলুর জন্য পাওয়া যায়। রয়েছে জ্বালানি খরচ সহ আরো অন্যান্য খরচ। যেগুলি কোন মতেই বাকি পয়সায় করা সম্ভব হচ্ছে না।অন্য দিকে সঠিক সময় মিলছে না বিল ।

যার ফলে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে কর্মীদের। দ্রুত যাতে অঙ্গনওয়াড়ি সেন্টারে শিশুদের মাথাপিছু বরাদ্দ বৃদ্ধি করা হয় এবং সঠিক সময়ে বিল যাতে পাওয়া যায় সেই বিষয়ে আজ চাইল্ড ডেভলপমেন্ট প্রজেক্ট অফিসার অনুপ সরকারকে ডেপুটেশন প্রদান করলেন অঙ্গনওয়াড়ি কর্মীরা। দ্রুত দাবি পূরন না হলে বৃহত্তর আন্দোলনে নামবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন তারা।

22