চ্যানেল স্ট্রিমিং অ্যাপ বানিয়ে গ্রেফতার যুবক

টিভিতে বা স্মার্টফোনে যেসব চ্যানেল দেখতে গেলে কেবল অপারেটরদের মোটা টাকা দিতে হয়, সেসব চ্যানেলেই লাইভ স্ট্রিমিং করা যাচ্ছিল একটি অ্যাপ মোবাইলে ডাউনলোড করলেই। আর সেজন্য দিতে হচ্ছিল খুবই সামান্য অংকের টাকা। 

অ্যাপ বানিয়ে অবৈধ ব্যবসা চালানোর জেরে গ্রেপ্তার হয়ে গেল গেল বছর কুড়ির এক যুবক। অসম বাংলা সীমান্তে বারোবিশার ভলকা চড়াইমহল এলাকার বছর কুড়ির যুবক সুদীপ সূত্রধর ওই অ্যাপ বানিয়েছে। অ্যাপ ডাউনলোড করলে শুধু দেশের নয় বিদেশের একাধিক বিনোদনের চ্যানেল, খবর, খেলার চ্যানেল সবই দেখতে পারবে গ্রাহক। টাকা দিয়েই অ্যাপ সাবস্ক্রাইব করতে হয়।

কয়েক মাস ধরে ভালোই চলছিল তার ব্যবসা কিন্তু কাল হলো স্টার ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের বিভিন্ন বিভিন্ন এইচডি চ্যানেলের স্ট্রিমিং শুরু করা। 

 ওয়েবসাইট ঘেঁটেই স্টার ইন্ডিয়ার কর্মীরা বিষয়টি ধরে ফেলে পুলিশে অভিযোগ করেন। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্তে নামে পুলিশ। এদিন বারোবিশা থেকে গ্রেপ্তার করা হয় সুদীপকে। তার বিরুদ্ধে আইটি এবং কপিরাইট আইনে মামলা রুজু করা হয়েছে। 

ক্লাস এইট পাস সুদীপের এই প্রতিভায় হতবাক  পুলিশ।  কীকরে এমন একটি নিপুণ একটি অ্যাপ সে তৈরি করল তা নিয়ে আলোচনা শুরু হয়েছে পুলিশের উপর মহলে।  

32