সারদার আমানতকারীদের জন্য সুখবর, ED-SEBI-কে টাকা ফেরাতে নির্দেশ হাই কোর্টের

ওয়েবডেস্কঃ দীর্ঘদিন অন্ধকারে থাকার পর সারদা আমানতকারীদের এবার আশার আলো দেখালো হাইকোর্ট । চিট ফান্ড সংস্থায় টাকা রাখা আমানতকারীদে গচ্ছিত অর্থ ফেরানোর জন্য বড়সড় উদ্যোগ নিল কলকাতা হাই কোর্ট।

এবার সারদার আমানতকারীদের টাকা ফিরিয়ে দেওয়ার জন্য বড়সড় উদ্যোগ নিল কলকাতা হাইকোর্ট। সারদার আমানতকারীদের আনা একাধিক মামলায় সোমবারই রাজ্য সরকার এবং CBI, সেবি ও ইডির মতো কেন্দ্রীয় সংস্থাগুলোকে একযোগে টাকা ফেরানোর নির্দেশ দিল বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি শুভেন্দু সামন্তের ডিভিশন বেঞ্চ।সোমবার বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি শুভেন্দু সামন্তের ডিভিশন বেঞ্চের নির্দেশ, যে সব স্থাবর ও অস্থাবর সম্পত্তি এখনও বিভিন্ন সংস্থার হাতে রয়েছে, তালুকদার কমিটি সেগুলি বাজার নিয়ামক সংস্থা সেবির মাধ্যমে বিক্রি করবে। এর পর ওই কমিটি আমানতকারীদের টাকা ফেরতে পদক্ষেপ করবে।

সারদা মামলায় আইনজীবী শুভাশিস চক্রবর্তীর আবেদন, সুপ্রিম কোর্টের নির্দেশে সারদা মামলায় তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI, পরে SEBI ও EDও মামলায় ঢোকে। আগে রাজ্যের হাতে তদন্ত থাকাকালীনও কিছু সম্পত্তি উদ্ধার হয়েছিল। কিন্তু যা নিয়ে মামলা, অর্থাৎ আমানতকারীদের টাকা খোয়া যাওয়া – এ পর্যন্ত কোনও সংস্থাই আমানতকারীদের টাকা ফেরতের উদ্যোগ নেয়নি বলেও অভিযোগ আইনজীবীর। সেই আরজি মেনেই সোমবারই আদালত এই নির্দেশ দিয়েছে।

22