পাঁচ বছরে সম্পত্তি বেড়েছে ২৩৪% : কারামন্ত্রীর দুর্নীতি নিয়ে টুইট সূর্য মিশ্রর:পালটা মামলা মন্ত্রীর

ওয়েবডেস্কঃ কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের ছবি পোস্ট করে দুর্নীতির অভিযোগে সোশাল মিডিয়ায় পোস্ট করেছিলেন সূর্যকান্ত মিশ্র ৷সেখানে তাঁর সম্পত্তির উল্লেখ করা ছিল । এই হিসাবে দেখানো হয়েছে কয়েক বছরে সম্পত্তি দ্বিগুণ হয়েছে কারামন্ত্রীর৷সেই সঙ্গেই মন্ত্রী দুর্নীতির সঙ্গে জড়িত বলে উল্লেখ করেন সিপিআইএম নেতা ৷

সেই সঙ্গেই মন্ত্রী দুর্নীতির সঙ্গে জড়িত বলে উল্লেখ করেন সিপিআইএম নেতা সূর্যকান্ত মিশ্র।তাতে লেখা ছিল 2016 সালে মন্ত্রীর কত সম্পত্তি ছিল, আর 2021 সালে কত হয়েছে । পোস্টে এও লেখা হয়েছিল, পাঁচ বছরে মন্ত্রীর সম্পত্তি বেড়েছে 234 শতাংশ । মাসিক রোজগার প্রায় আট লক্ষ টাকা ৷ উজ্জ্বল বিশ্বাসের ছবির উপর ‘দুর্নীতিবাজ’ বলে একটি স্ট্যাম্পও সেঁটে দেওয়া হয়েছিল ।

এই পোস্টার পোস্টের পাশাপাশি টুইটারে সূর্য কান্ত বাবু লেখেন, “হিসেব চায় জনতা – ১, #PaharayPublic, মন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের সম্পত্তি বৃদ্ধির পরিমাণ! #HisabChayJanata।” গত মার্চ মাসের শেষদিকে সিপিআই(এম)-এর উদ্যোগে ‘পাহারায় পাবলিক’ ফর্ম প্রকাশ করা হয়। যে ফর্মে তৃণমূল নেতাদের যে কোনো দুর্নীতির বিষয়ে উপযুক্ত প্রমাণ সহ অভিযোগ জানাতে পারবেন আমজনতা।

আর এরপরেই সিপিআইএম নেতার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলেন রাজ্যের কারামন্ত্রী। সূর্যকান্ত মিশ্রর বিরুদ্ধে কৃষ্ণনগর জেলা ও দায়রা আদালতে একটি মামলা রুজু করেছেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস । তিনি বলেন, “আমি 3 বারের জন্য বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছি ৷ পৌরসভার কাউন্সিলর ছিলাম। রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রিত্ব সামলেছি ৷ কিন্তু কোনওদিন দুর্নীতি করিনি । আমি স্বাধীনতা সংগ্রামী বসন্ত বিশ্বাসের বংশধর । আমার পরিবার দেশের স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছে । সূর্যকান্ত মিশ্র আমার বিরুদ্ধে যে পোস্ট করেছেন তাঁর বিরুদ্ধে আমি আদালতে মামলা দায়ের করলাম ।”

অন্যদিকে, এই প্রসঙ্গে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, “তৃণমূলের নেতা, তাঁর আবার মান । তাঁর আবার মানহানির মামলা । আমাদের পার্টির নেতা বলে নয়, সূর্য মিশ্রকে সবাই চেনেন, জানেন । তিনি নৈতিকতার প্রতীক । কিন্তু তৃণমূলের নেতারা পাচারকারী ।”

33