সরে দাঁড়ালেন মুকেশ আম্বানি, জিওর নতুন কর্ণধার হচ্ছেন মুকেশ পুত্র আকাশ আম্বানি!

রিলায়েন্স জিও থেকে সরে দাঁড়ালেন মুকেশ আম্বানি। চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন জিও কর্ণধার মুকেশ আম্বানি। তাঁর বদলে এই পদে বসছেন আম্বানি পুত্র আকাশ আম্বানি। জানা গেছে জিওর বোর্ড মিটিংয়ে ইতিমধ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবারই চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়েছেন দেশের ধনীতম ব্যক্তি মুকেশ আম্বানি। ইতিমধ্যেই সেই আবেদন বোর্ডের তরফে গৃহীত হয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে

তবে, রিলায়েন্স জিও-র চেয়ারম্যান পদ ছাড়লেও জিও প্ল্যাটফর্ম লিমিটেডের চেয়ারম্যান পদেই থাকছেন মুকেশ আম্বানি। এছাড়া, রিলায়েন্স জিওর অতিরিক্ত ডিরেক্টর পদে বসেছেন রামীন্দর সিং গুজরাল ও কে ভি চৌধুরী। যখন ভারতের বাজারে 5 জি আসা নিয়ে জোর জল্পনা চলেছে তখন এই পদক্ষেপকে বিশেষ তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে।

প্রসঙ্গত ব্রাউন ইউনিভার্সিটি থেকে ইকোনমিকসে গ্রাজুয়েশন করেছেন আকাশ আম্বানি। জিও 4G-তে ইকোসিস্টেম সেট আপ করে তোলার ক্ষেত্রে আকাশ আম্বানির গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। 2020 সালে, Jio-তে বিনিয়োগ করেছিল বহু বিদেশি কোম্পানি। এসময় বিশ্বের বিভিন্ন কোম্পানিকে ভারতে বিনিয়োগে উৎসাহী করতে কঠোর পরিশ্রম করেছিলেন আকাশ আম্বানি। 2017 সালে জিও ফোন লঞ্চের সময় ইঞ্জিনিয়ারিং টিমের সঙ্গে পুরোভাগে দায়িত্বে ছিলেন আকাশ আম্বানিই।

18