দুয়ারে সরকার ক্যাম্পে আধার-রেশন লিংক না হওয়ায় রেশন থেকে বঞ্চিত কয়েক হাজার

YouTube Poster

লিংক হয়নি আধার কার্ডের সঙ্গে রেশন কার্ডের। স্থানীয় সরকারি দপ্তর বা দুয়ারে সরকার কোথাও গিয়েই হয়নি লাভ। কয়েকবার এই ব্যাপারে ফরমফিলাপ করেও কোনো কাজ হয়নি। আর এর জেরেই কয়েক হাজার মানুষ বঞ্চিত হচ্ছেন রেশন থেকে ,এমনটাই অভিযোগ মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক এলাকার বেশ কয়েকটি গ্রাম পঞ্চায়েতের কয়েক হাজার বাসিন্দার।

মঙ্গলবার সকাল থেকেই হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লক এলাকার সাত খানা গ্রাম পঞ্চায়েতের কয়েক হাজার মানুষ ব্লক অফিসে আধার এবং রেশন কার্ডের সংযোগের জন্য জমা হয়। কিন্তু অভিযোগ এই কাজের জন্য সরকারি দপ্তরে আধিকারিকদের দেখা মেলেনি। ফলে দূর-দূরান্ত থেকে এলাকার মানুষ রেশন কার্ড ও আধার কার্ড লিংক করাতে এসে চরম হয়রানির শিকার হয়েছে বলে অভিযোগ পাশাপাশি, লিংক না থাকায় তাদের রেশন দিতে নারাজ রেশন ডিলার রাও।

যদিও এ ব্যাপারে কোন মন্তব্য করতে চাননি হরিশ্চন্দ্রপুর ১ নম্বর ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অনির্বাণ বসু।

এই গোটা ঘটনাকে নিয়ে শুরু হয়েছে তৃণমূল-বিজেপির রাজনৈতিক তরজা।

এদিকে গোটা ঘটনায় তীব্র কটাক্ষ করেছে জেলা বিজেপি নেতৃত্ব। বিজেপি জেলা সাংগঠনিক সম্পাদক রূপেশ আগারওয়ালের দাবি রাজ্য-জুড়ে তৃণমূল নেতৃত্বের ভাওতাবাজি সরকার চলছে। সাধারণ মানুষকে বিভিন্ন ভাবে বঞ্চিত করা হচ্ছে। দুয়ারে সরকার ক্যাম্পের নামে ঠকানো হচ্ছে হাজার মানুষকে। এমনভাবেই কটাক্ষের সুরে বললেন তিনি।

35