বজ্রাঘাতের জের! বিহারে মৃত অন্তত ১৭, নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা নীতীশের

ওয়েবডেস্কঃ

প্রাকৃতিক দুর্যোগে ফের বিপর্যস্ত জনজীবন। শনিবার রাত থেকে প্রবল ঝড়বৃষ্টি শুরু হয়েছে বিহারে। একাধিক জায়গা উপড়ে পড়েছে গাছ। জলে জমে যাওয়ায় ব্যাহত হয়েছে যান চলাচল। একাধিক জায়গায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে।

তুমুল বৃষ্টির পাশাপাশি বাজ পড়ে বিহারের ৮ টি জেলায় অন্তত ১৭ জন বলি হয়েছেন।ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। নিহতদের পরিবারপিছু চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

জানা গিয়েছে, বজ্রাঘাতে নিহতদের মধ্যে ছ’জন ভাগলপুর এবং তিনজন বৈশালীর বাসিন্দা। খাগাড়িয়া, বাঁকা, কাটিহার, শাহারশা, মাধেপুর এবং মুঙ্গের জেলার দু’জন করে বাসিন্দা বজ্রাঘাতের বলি। আচমকা পরিজনদের মৃত্যু মানতে পারছেন না কেউ। শোকে ভাসছে নিহতের পরিবার।

টুইট করে নীতীশ কুমার জানিয়েছেন, শুধুমাত্র ভাগলপুরেই ৬ জন প্রাণ হারিয়েছেন। বৈশালীতে ৩, খাগাড়িয়ায় ২, কাটিহার, সহরসা, মাধেপুরা, মুঙ্গেরে এক জন করে বলি হয়েছেন। দু’জনের মৃত্যু হয়েছে বাঙ্কায়। শোকপ্রকাশ করেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন চার লক্ষ টাকা করে আর্থিক সাহায্য প্রদান করা হবে মৃতদের পরিবারকে। এর পাশাপাশি সাধারণ মানুষকে আবহাওয়ার পরিস্থিতির দিকে নজর রাখার পরামর্শ দিয়েছেন তিনি। বিহারে আরও বেশ কিছুদিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

33