চুরি বিদ্যা শেখা ইন্টারনেট থেকে,কিন্তু প্রাক্টিক্যাল করতে গিয়েই ঠাঁই হলো শ্রীঘরে!

ওয়েবডেস্কঃ

ব্যবহারিক জীবনে অনেক কিছু শিখতে বা বুঝতেই ইন্টারনেটের দ্বারস্থ হই আমরা। দেশ বিদেশের জানা অজানা বিভিন্ন তথ্য আমাদের সহজলভ্য করে দেয় এই ইন্টারনেট। পড়াশোনা হোক বা দৈনন্দিন জীবনের নানান খুঁটিনাটি ভরসা ইন্টারনেট বা উইকিপিডিয়া। পড়াশোনা, রান্নাবান্না,সাঁতার কাটা, হাতের কাজ, ছবি আঁকা, সবকিছুই এখন জানা যায় ইন্টারনেট থেকে।

কিন্তু ইন্টারনেট থেকে চুরি বিদ্যা শেখেন ক’জন। এমনই এক বিরল ঘটনা সাক্ষী থাকলো মুম্বইয়ের নাসালোপাড়া এলাকা। মুম্বাইয়ের পেশায় কাঠমিস্ত্রি বছর 38 দিলশান শেখ। মন দিয়েই তিনি শিখেছিলেন ইন্টারনেট থেকে চুরি বিদ্যা। কিন্তু হাতে কলমে প্রাক্টিক্যাল করতে গিয়েই ঘটলো বিপত্তি। চুরিতো করা হলোই না উল্টে ঠাঁই হলো শ্রীঘরে।

আগে থেকে খোঁজখবর নিয়ে বাড়ি বেছে রেখেছিল সে। যে বাড়িটি চুরির জন্য নির্বাচন করেছিল, সে বাড়ির বাসিন্দারা ছুটি কাটাতে গিয়েছিলেন বাইরে।সময় সুযোগ বুঝে বাড়ির তালা ভেঙে লুঠপাট চালায় সে। কিন্তু, তার মাথায় ছিলনা সিসিটিভির কথা। আর সেখানেই পরতে হলো ধরা।

সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ জানতে পারে, চুরির ঘটনার নেপথ্যের পিছনে রয়েছে দিলশান নামে ওই কাঠমিস্ত্রি। আপাতত উত্তরপ্রদেশ পালিয়ে গেলেও সেখান থেকে তাকে গ্রেফতার করে নিয়ে আসা হয়েছে মুম্বইয়ে। তার কাছ থেকে মোট ১০ লক্ষ টাকার সোনা ও গয়না উদ্ধার করেছে পুলিশ।

39