স্বেচ্ছা রক্তদাতা গড়তে বিভিন্ন ব্লাড ডোনার্স এবং স্বেচ্ছাসেবী সংগঠনের পদযাত্রা রায়গঞ্জে

প্রতিটি পরিবারের স্বেচ্ছায় রক্তদাতা করার লক্ষ্যে এবং গত 14 ই জুন থেকে শুরু করে আগামী 45 দিন পর্যন্ত রক্তদাতা দিবস পালন করতে প্রতিদিন বিভিন্ন জায়গায় রক্তদান শিবির এর মাধ্যমে পালন করা হবে বলে দেশ ব্যাপী কর্মসূচি নিয়েছে ফেডারেশন অফ ব্লাড ডোনার অর্গানাইজেশন অফ ইন্ডিয়া ।এই কারনে আজ রায়গঞ্জের বিভিন্ন ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন এবং স্বেচ্ছাসেবী সংগঠন মিলিত হয়ে একটি পদযাত্রার আয়োজন করল রায়গঞ্জে। আজ রায়গঞ্জের উদয়পুরে অবস্থিত মুক্তির কান্ডারীর শিবির থেকে রায়গঞ্জের রাজপথ ধরে এগিয়ে রায়গঞ্জ স্টেশন বাজার সংলগ্ন এলাকায় গিয়ে শেষ হয় এই পদযাত্রা।

আজকের এই পদযাত্রায় অংশগ্রহণ করেছে রায়গঞ্জের মুক্তির কান্ডারী, কুলিক স্বপ্ন সাথির ছোট ছোট খুদেরা, নব-দিগন্ত রায়গঞ্জ, রায়গঞ্জ আন্তরিক, হিমালয়ান মাউন্টেনিয়ারস এন্ড ট্রেকারস অ্যাসোসিয়েশন, ওয়েস্ট বেঙ্গল ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন, বিবিডি স্পোর্টিং ক্লাব, সঞ্জীবনী যোগ শিবির রায়গঞ্জের বিভিন্ন ব্লাড ডোনার্স এবং স্বেচ্ছাসেবী সংগঠন। পাশাপাশি, আজ এই মিছিলে অংশ নিয়েছেন মালদা থেকে দিল্লি পর্যন্ত পায়ে হেঁটে রক্তদানের বার্তাবাহক হিমাংশু শীল।

পাশাপাশি বিকেল চারটে থেকে একটি স্বেচ্ছায় রক্তদান শিবির এবং সম্মাননা জ্ঞাপনের আয়োজনও করা হয়েছে বলে জানালেন রায়গঞ্জ মুক্তির কান্ডারীর কর্ণধার।

45