দুর্নীতির খবর করতে গিয়ে আক্রান্ত সাংবাদিকদের পুলিশি অসহযোগিতার বিরুদ্ধে বিক্ষোভ রায়গঞ্জে

রায়গঞ্জে সরকারী চাকরীর ক্ষেত্রে নিয়োগ দুর্নীতির খবর করতে গিয়ে গুরুতর আক্রান্ত হয় গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ। রায়গঞ্জের মারাইকুরা এলাকায় গত বুধবার দুপুরে এক পুলিশকর্মীর হাতে রক্তাক্ত হন সংবাদ মাধ্যমের 6 সাংবাদিক। এই ঘটনায় পরবর্তীতে গণতান্ত্রিক পদ্ধতিতে রায়গঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হলে দেখা যায় সেখানে মূল অভিযুক্তকে নজিরবিহীন ভাবে জামিন পাইয়ে দেওয়া হয়। এই ঘটনার বিরুদ্ধে পুলিশের অসহযোগিতার পরিপ্রেক্ষিতে গতকাল উত্তরবঙ্গ জুড়ে আন্দোলনে নামার ডাক দিয়েছিল উত্তর দিনাজপুর প্রেস ক্লাব।

আর আজ সেই মোতাবেক একটি ডেপুটেশন জমা দেওয়া হচ্ছে শিলিগুড়ি উত্তর কন্যায়। যেখানে সরাসরি মুখ্যমন্ত্রীর কাছে দেওয়া হচ্ছে এই লিখিত ডেপুটেশন।

পাশাপাশি, রায়গঞ্জের ঘড়ি মরে আজ বেলা 12 টায় একটি বিক্ষোভ প্রদর্শন করা হয় উত্তর দিনাজপুর প্রেসক্লাবের পক্ষ থেকে। যেখানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ শহর সহ জেলার সমস্ত সাংবাদিকেরা। এরপর আজ একটি ডেপুটেশন জমা দেওয়া হবে উত্তর দিনাজপুর জেলার জেলা শাসকের দপ্তরেও। সেখানে একটি একঘন্টার পেন ডাউন কর্মসূচি গ্রহণ করা হয়েছে উত্তরদিনাজপুর প্রেসক্লাবের পক্ষ থেকে।

আজ এই বিক্ষোভ সমাবেশে প্রেসক্লাবের পক্ষ থেকে সাংবাদিকদের ধন্যবাদ জানানো হয়েছে নিজেরা আক্রান্ত হয়ে নিজেদের কাজ ঠিকমতো পালন করার জন্য পাশাপাশি , এও জানানো হয়েছে যে এই বিক্ষোভের মানে এই নয় যে তারা আর কখনো নির্দিষ্ট কারোর খবর সাধারণ মানুষের সামনে আনবেন না কিন্তু তাদের সাথে ঘটে চলা এই অন্যায়ের বিরুদ্ধে তাদের আজকের এই বিক্ষোভ বলে জানানো হলো প্রেসক্লাবের পক্ষ থেকে।

35