ICDS-এ চাকরির নামে আর্থিক প্রতারণার অভিযোগ মালদার তৃণমূল বিধায়কের ওপর

ওয়েবডেস্কঃ

আইসিডিএস প্রকল্পের অঙ্গনওয়াড়ির কর্মী নিয়োগের ক্ষেত্রে চাকরি দেওয়ার নাম করে লক্ষ লক্ষ টাকার প্রতারণার অভিযোগ উঠল শাসকদলেরই এক বিধায়কের ওপর।

ঘটনাটি ঘটেছে মালদা জেলার মালতিপুরে। জানা গেছে , গাজোল এলাকার বেশ কয়েকজন মহিলাকে চাকরি পাইয়ে দেবার নাম করে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে ছেন মালদা জেলার তৃণমূলের জেলা সভাপতি তথা মালতিপুর এর বিধায়ক আব্দুর রহিম বক্সী।

ঘটনায় মঙ্গলবার মালদহের জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন গাজোলের উত্তর আলিনগরের বাসিন্দা ফারিদা খাতুন-সহ মোট পাঁচজন মহিলা। সেই অভিযোগপত্রে সরাসরি আবদুর রহিম বক্সির বিরুদ্ধে আইসিডিএস প্রকল্পে চাকরি দেওয়ার নামে মোটা টাকা নেওয়ার কথা উল্লেখ করা হয়েছে।

এদিন লিখিত অভিযোগ করে ফারিদা খাতুন বলেন, “বছর তিনেক আগে আমরা চাকরির জন্য আড়াই লক্ষ টাকা করে দিয়েছি। তারপর আরএসপি ছেড়ে রহিম বক্সি তৃণমূলে যোগ দেন। ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে আমাদের নিয়োগপত্র দেওয়া হয়। কিন্তু অফিসাররা জানিয়ে দেন, এগুলি নকল। এরপর আমাদেরকে টাকা ফেরত দিতে চেয়েছিল। এ-ও বলেছিল, এই সরকারের আমলে চাকরি করে দেব। এভাবে আজ-কাল করে যাচ্ছে। জেলাশাসকের কাছে অভিযোগ দিয়ে এসেছি। আমরা টাকা ফেরত চাই।”

জানা গেছে, ওই মহিলারা টাকা ফেরত চেয়ে রহিম বক্সির দ্বারস্থও হন বেশ কয়েকবার । কিন্তু এযাবৎ তাঁরা টাকা ফেরত পাননি এমনটাই অভিযোগ ওই মহিলাদের।

যদিও এ বিষয়ে আব্দুর রহিম বক্সি অভিযোগ পুরোপুরি অস্বীকার করে বলেছেন, “মিথ্যা অভিযোগ। ওই মহিলাদের আমি চিনি না। ষড়যন্ত্র করে আমাকে হেনস্তা করার চেষ্টা করছে।”

অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করেছে জেলাশাসকের দপ্তর।

37