পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে ভর্তি ফি নেওয়া হচ্ছে প্রায় তিনগুন বেশি

পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসে ভর্তি ফি প্রায় তিনগুন বেশি নেওয়া হচ্ছে। মূল ক্যাম্পাসে ভর্তি ফি যেখানে ১২৫০ টাকা সেখানে দ্বিতীয় ক্যাম্পাসে নেওয়া হচ্ছে ৪৪৫০ টাকা।বাড়তি টাকা নেওয়া বন্ধের দাবিতে উত্তাল খলিসামারির দ্বিতীয় ক্যাম্পাস।

শনিবার বাড়তি ফি র প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাস কোচবিহারে গিয়ে ৫০ জন প্রতিবাদী ছাত্রছাত্রী ভিসির ঘরের সামনে অবস্থান করেন।
এদিন মূল বিশ্ববিদ্যালয়ে রেজিস্টার কিংবা ভিসি না থাকায় প্রতিবাদী ছাত্র ছাত্রীরা অন্য আধিকারিকের সাথে দেখা করে স্মারকলিপিও দেন।বিশ্ববিদ্যালয়ের অন্য আধিকারিকরা দাবি খতিয়ে দেখার আশ্বাস দিলে বিক্ষোভরত ছাত্র-ছাত্রীরা এদিনের মত আন্দোলন স্থগিত রাখেন।

পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাসের আন্দোলনকারি ছাত্র উত্তম বর্মন বলেন,মূল ক্যাম্পাসের থেকে প্রায় তিনগুন বেশি ভর্তি ফি নেওয়া হচ্ছে।অথচ খলিসামারিতে এই ক্যাম্পাস খোলায় গ্রামের প্রান্তিক এলাকার গরিব ছেলে মেয়েরা এখানেই উচ্চশিক্ষার সুযোগ নিয়েছিলাম।দ্বিতীয় ক্যাম্পাসে পঠন পাঠন থেকে লাইব্রেরী সব কিছুই অপ্রতুল।তবে কেন প্রায় ৩ হাজার টাকা বাড়তি দিতে হবে? আমরা চাই ভর্তি ফি মূল বিশ্ববিদ্যালয়ের মত নিতে হবে।একই সঙ্গে পঠন পাঠন থেকে লাইব্রেরির সুযোগ বাড়াতে হবে।দাবি না মানলে ফের আন্দোলনে নামবেন পড়ুয়ারা।

37