মেঘনাদ সাহা কলেজের ওমেন্স সেলের উদ্যোগে আত্মরক্ষার্থে সেল্ফ ডিফেন্স ক্যাম্প ইটাহারে

ওয়েবডেস্কঃ

সু-কৌশলে নিজেদের আত্মরক্ষার্থে একটি এক দিনের self-defense ট্রেনিং ক্যাম্পের আয়োজন করা হলো ইটাহারে। বৃহস্পতিবার উত্তর দিনাজপুর জেলার ইটাহারের ডঃ মেঘনাদ সাহা কলেজের ওমেন্স সেলের NSS ১ ও ২ নং ইউনিট ও শারীরশিক্ষা বিভাগ এর উদ্যোগে এবং মার্শাল আর্ট অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার সহযোগিতায় কলেজ প্রাঙ্গণে এই শিবিরের আয়োজন করা হয়।

মূলত, যুবক যুবতীরা বিপদে পড়লে বা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হলে আত্মবিশ্বাসী ও সতর্ক ভাবে মার্শাল আর্ট ও অত্মরক্ষার বিভিন্ন কৌশল প্রয়োগ করে নিজের আত্মরক্ষা সুনিশ্চিত করতে পারে সেই উদ্দ্যেশ্যেই মার্শাল আর্ট অর্গানাইজেশন ওফ ইন্ডিয়ার ঝাঁসি টিমের অভিজ্ঞ প্রশিক্ষকের দ্বারা এদিন ইটাহার ডঃ মেঘনাদ সাহা কলেজ প্রাঙ্গণে কলেজের পড়ুয়াদের নিয়ে এই এক দিনের সেল্ফ ডিফেন্সের উপরে প্রাথমিক প্রশিক্ষণ শিবিরের আয়োজন বলে জানান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডক্টর মুকুন্দ মিশ্র।

এদিনের প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিল কলেজের প্রায় ১৩০ জন পড়ুয়া। পাশাপাশি প্রশিক্ষণের শেষে শংসাপত্র তুলে দেওয়া হয় প্রশিক্ষণ প্রাপ্ত পড়ুয়াদের হাতে। এদিনের এই self-defense ক্যাম্পে উপস্থিত ছিলেন, কলেজের প্রশাসক সুব্রত সাহা, কলেজের উপাধক্ষ ডঃ মুকুন্দ মিশ্র, ওমেন্স সেলের চেয়ারপারসন পিয়ালী রায়, ড: আইরিন শবনম, সুতপা ঘোষ, শারীরশিক্ষা বিভাগের প্রধান ড. আলাউদ্দিন শেখ এবং NSS ইউনিটের ড. দরিন সরকার, মার্শাল আর্ট প্রশিক্ষক সহ অন্যান্যরা।

32