আন্ডারপাস ও সার্ভিস রোডের দাবিতে পথ অবরোধ ও বিক্ষোভ হরিশ্চন্দ্রপুরে

ওয়েবডেস্কঃ

সার্ভিস রোড এবং আন্ডারপাসের দাবিতে সোমবার মালদহের হরিশ্চন্দ্রপুর তুলসিহাটা ভবানীপুর চৌরাস্তা মোড়ে জীবন ও জমি রক্ষা কমিটির উদ্যোগে পথ অবরোধ ও অনির্দিষ্টকালের জন্য অবস্থান-বিক্ষোভ সভার ডাক দিল এলাকার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী সম্প্রদায়। এদিন হরিশ্চন্দ্রপুর ভবানীপুর চৌরাস্তার মোড়ে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন তারা। চৌরাস্তার মোড় অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বন্ধ হয়ে যায় চাঁচল – ভালুকা – হরিশ্চন্দ্রপুর-সামসি যাওয়ার যোগাযোগ ব্যবস্থা। চরম সমস্যার মুখে পরেন এলাকার বাসিন্দা এবং নিত্যযাত্রীরা।

অবিলম্বে এলাকার ব্যবসায়ীদের স্বার্থে এবং তার সাথে তুলসিহাটা হাটের ব্যবসায়ীদের জন্য ফ্লাইওভারের দুই পাশে সার্ভিস রোড নির্মাণ করা প্রয়োজন। তার সঙ্গে সঙ্গে ফাইওভারের নিচে একটি আন্ডারপাস দ্রুত নির্মাণ করতে হবে যাতে ফ্লাইওভারের পশ্চিম প্রান্তে থাকা ব্যবসায়ীদের এবং হাটের ব্যবসায়ীদের সুবিধা হয়।

এই নিয়ে স্থানীয় প্রশাসন থেকে শুরু করে জেলা মহকুমা এবং জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে বারবার আবেদন জানিয়েও মেলেনি ফল ।

তাই সোমবার এলাকার ব্যবসায়ীরা সার্ভিস রোড এবং আন্ডারপাসে দাবিতে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান বিক্ষোভে সামিল হয়েছেন তারা। এদিন সকাল থেকে ৬ ঘন্টা ধরে এখনো পথ অবরোধ চলছে। রাস্তায় টায়ার জ্বালিয়ে আগুন ধরিয়ে বিক্ষোভ দেখায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

যদিও এ প্রসঙ্গে স্থানীয় প্রশাসনিক কর্তা কিংবা জাতীয় সড়ক কর্তৃপক্ষ কোনো মন্তব্য করতে চাননি।

38