উত্তরকাশীর খাদে মিলল আরও দেহ, মৃত বেড়ে ২৬

ওয়েবডেস্কঃ উত্তরকাশীতে যমুনোত্রী যাওয়ার পথে মর্মান্তিক দুর্ঘটনার কবলে পড়ে তীর্থযাত্রীবাহী একটি বাস। বাসটিতে ৩০ জন ছিলেন। এর মধ্যে ২৬ জন তীর্থযাত্রীর মৃত্যু হয়েছে। এর মধ্যে ১৪ জন মহিলা ছিলেন। আহত ৪ জনকে দেরাদুনের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়।

রবিবার যমুনোত্রীগামী বাসটি সন্ধে ৬টা ৪৫ নাগাদ ২০০ ফুট গভীর খাদে পড়ে যায়। যমুনোত্রী জাতীয় সড়কের দামতার কাছে দুর্ঘটনাটি ঘটে। বাসে ছিলেন মধ্যপ্রদেশের তীর্থযাত্রীরা।

দুর্ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা,রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা এবং আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য তা ইতিমধ্যেই জানিয়েছেন প্রধানমন্ত্রী।

রাহুল গান্ধী এই ঘটনার শোকপ্রকাশ করে বলেছেন, “উত্তরাখণ্ডের বাস দুর্ঘটনায় যাত্রীদের মৃত্যুর খবরে তিনি গভীরভাবে শোকাহত। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা, আহতদের দ্রুত আরোগ্যের জন্য প্রার্থনা করছি।”

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর ধামি জানিয়েছেন, “পরিবারের সদস্যদের এই শোক সইবার শক্তি দিন। সকল আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। দুর্ঘটনার তদন্তের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।”

কয়েক ঘণ্টা আগে পাওয়া তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত ১৫ জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

25