বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে আর নয় এসএসসি মামলা : সিদ্ধান্ত হাইকোর্টের

ওয়েবডেস্কঃ উচ্চ প্রাথমিকের যাবতীয় মামলা সরছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে। শিক্ষায় একের পর এক দুর্নীতি ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। শিক্ষক নিয়োগের দুর্নীতি খুঁজতে ইতিমধ্যে একাধিক মামলাতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারপতি। এমনকি রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিয়েছেন।এমনকি রাজ্যের আরও একমন্ত্রীকে সিবিআইকে দফতর পর্যন্ত টেনে নিয়ে গিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ই। যা নিয়ে চরম অস্বস্তিতে শাসকদল।

আর এর মধ্যেই বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো হল এসএসসি মামলা। এবার থেকে বিচারপতি রাজাশেখর মান্থা এই সংক্রান্ত মামলা শুনবেন বলে জানানো হয়েছে। তবে প্রাথমিক শিক্ষা ও মাদ্রাসা সার্ভিস সংক্রান্ত মামলাগুলি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসেই শোনা হবে বলে জানা যাচ্ছে।

অন্যদিকে, বিচারপতি কৌশিক চন্দ বিচার করবেন কলেজ, বিশ্ববদ্যালয়ের বিভিন্ন বিচারের কাজ। পুলিশি নিষ্ক্রিয়তা, অতিসক্রিয়তার মামলার দায়িত্বভার বিচারপতি শম্পা সরকারের।

প্রাথমিক টেট পরীক্ষা না দিয়েই প্রাথমিক স্কুলে চাকরি পেয়ে যাওয়া বহু মামলা এখন বিচারাধীন অন্য বেঞ্চে। সেই সমস্ত মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে গেলে সেক্ষেত্রে কি হবে তা নিয়ে জল্পনা রয়েছে।

78