প্রকাশিত হল মাদ্রাসার ফলাফল, প্রথম-দশে মালদা জেলা

ওয়েবডেস্কঃ

প্রকাশিত হল এবারের হাই-মাদ্রাসা, আলিম এবং ফাজিলের ফলাফল। পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে সোমবার বেলা 12টা থেকে অনলাইনে ফলাফল জানতে পারছেন পরীক্ষার্থীরা।

২১ মার্চ শেষ হয়েছিল পরীক্ষা। সোমবার ৩০ এপ্রিল অর্থাৎ পরীক্ষা শেষের ঠিক ৪০ দিনের মাথায় প্রকাশিত হল হাই মাদ্রাসার ফল। এদিন মাদ্রাসা শিক্ষা পর্ষদ সভাপতি আবু তাহের কামরুদ্দিন ফল ঘোষণা করেন। চলতি বছরে পাশের হার ৮৭.০২ শতাংশ। প্রথম স্থানে মালদহের বটতলা আদর্শ হাই মাদ্রাসার ছাত্রী সারিফা খাতুন, প্রাপ্ত নম্বর ৭৮৬। দ্বিতীয় হয়েছেন ইমরানা আফরোজ,তিনি পেয়েছেন ৭৭৫ এবং তৃতীয় স্থান দখল করেছেন মোঃ ওয়াকিল আনসারি, তাঁর প্রাপ্ত নম্বর ৭৭৩। প্রথম দশের ৬ পড়ুয়াই মালদহের। তবে পাশের নিরিখে প্রথম স্থানে পূর্ব মেদিনীপুর।

পাশের হারের নিরিখে পূর্ব মেদিনীপুর এগিয়ে থাকলেও প্রথম দশে স্থান করে নিয়েছেন মূলত মালদহ ও মুর্শিদাবাদের পড়ুয়ারাই। তবে গত বছরের তুলনায় চলতি বছরে বেশ খানিকটা কমেছে পাশের হার। ২০২১ সালে পাশ করেছিলেন ১০০ শতাংশ পড়ুয়া। এবছর তা কমে হয়েছে ৮৭.০২ শতাংশ।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, সোমবারই মার্কশিট এবং শংসাপত্র দেওয়া হবে। বিভিন্ন বিতরণকেন্দ্র থেকে প্রধানরা হাই-মাদ্রাসা, আলিম, ফাজিলের মার্কশিট এবং শংসাপত্র সংগ্রহ করতে পারবে।

132