বেআইনি গাঁজা, অস্ত্র পাচার কাণ্ডে গ্রেফতার সিভিক ভলেন্টিয়ার

ওয়েবডেস্কঃ

বেআইনি গাঁজা ও অস্ত্র পাচার করতে গিয়ে মঙ্গলকোট এলাকা থেকে গ্রেফতার করা হলো এক সিভিক ভলেন্টিয়ারকে। বুধবার গভীর রাতে মঙ্গলকোটের নতুনহাটে লোচন দাস সেতুতে নাকা চেকিংয়ের সময় ২৪ কেজি গাঁজা-সহ তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করে পুলিশ।

তাদের কাছ থেকে তিনটি আগ্নেয়াস্ত্র এবং ১৩ রাউন্ড গুলি বাজেয়াপ্ত করা হয়। বিহারের বাসিন্দা টুনটুন কুমার, পিন্টু কুমার এবং মঙ্গলকোটের কোটালঘোষের বাসিন্দা রাজেশ শেখকে গ্রেপ্তার করা হয়। আপাতত তারা পুলিশ হেফাজতে রয়েছে। ধৃতদের জেরা করে সংকেত ঘোষের নাম উঠে আসে। তারপর তাকে গ্রেপ্তার করা হয়।

সংকেত ঘোষ এর বাড়ি বীরভূম জেলার নানুর থানা এলাকার রামকৃষ্ণপুর গ্রামে। শুক্রবার রাতে বাড়ি থেকেই তাকে গ্রেপ্তার করে মঙ্গলকোট থানার পুলিশ। ধৃতের একটি মোটর বাইকও আটক করেছে পুলিশ। জানা গিয়েছে, ধৃত নানুর থানার একজন সিভিক ভলান্টিয়ার।

জানা গিয়েছে, গাঁজা ও অস্ত্রপাচারের এই ঘটনায় মাস্টারমাইন্ড হল শেখ রাজু। সে মঙ্গলকোটের তৃণমূল নেতা অসীম দাস হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত। গত বছর ১২ জুলাই সন্ধেয় খুন হন মঙ্গলকোটের লাখুড়িয়া অঞ্চল তৃণমূল সভাপতি অসীম দাস। তার এক মাসের মধ্যেই শেখ রাজুকে দিল্লি থেকে গ্রেপ্তার করে সিআইডি। বর্তমানে শেখ রাজু বর্ধমান সংশোধনাগারে বিচারাধীন বন্দি। জেলে বসেই শেখ রাজু ফোন মারফত গাঁজা ও অস্ত্রপাচারের চক্র চালিয়ে আসছিল। তার মোবাইল ফোনের সূত্র ধরেই পুলিশ এবং এসওজি সেল গত বুধবার অভিযান চালিয়ে ওই তিন দুষ্কৃতীকে গ্রেপ্তার করে।

171