দোমোহনায় জল নিকাশি নালার কাজ শুরু হলো আজ

ওয়েবডেস্কঃ

উত্তর দিনাজপুর জেলার করণদিঘী থানার অন্তর্গত দোমোহনা ৩৪ নং জাতীয় সড়কের ধারে জল নিকাশি নালার কাজ শুরু হলো শুক্রবার। কাজের উদ্বোধন করেন করণদিঘীর বিধায়ক গৌতম পাল। স্থানীয় সূত্রে জানা যায়, জল নিকাশি ব্যবস্থা না থাকার ফলে বর্ষাকালে দোমোহনা গ্রাম পঞ্চায়েত সংলগ্ন এলাকার প্রায় ২০০ বিঘা জমি জলমগ্ন হয়ে যায়।

পাশাপাশি প্রায় ৪০০ লোকের বাড়িতে বর্ষার জল জমে জলমগ্ন হয়ে যায়। তাই দোমোহনা গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল ড্রেই বা নিকাশি ব্যবস্থার । তাই করণদিঘীর বিধায়ক বিধায়ক গৌতম পালের উদ্যোগে এবং উত্তর দিনাজপুর জেলা পরিষদের পক্ষ থেকে সব মিলিয়ে প্রায় ৪০ লক্ষ টাকা ব্যয়ে নিকাশি নালার কাজ করা হবে।

বিধায়ক গৌতম পাল জানান, দোমোহনা পঞ্চায়েত সংলগ্ন এলাকার মানুষের দীর্ঘদিন ধরে নিকাশি নালার দাবি ছিল । তাদের চাষের জমি ও বাড়িঘর জলমগ্ন হয়ে যেত। তাই তাদের দাবিকে মান্যতা দিয়ে প্রায় ৩০০ মিটার ড্রেন বা জল নিকাশি নালার কাজ শুরু করা হলো। আশা করি এলাকার মানুষের উপকার হবে। স্থানীয় গ্রামবাসীরা বিধায়ককে সাধুবাদ জানিয়ে বলেন , এই নিকাশি নালা তৈরী হলে তারা খুবই উপকৃত হবেন। এছাড়াও উদ্বোধনী কর্মসূচিতে উপস্থিত ছিলেন করণদিঘীর বিডিও নীতিশ তামাং, দোমোহনা, রাণীগঞ্জ ও করণদিঘী -১নং গ্রাম পঞ্চায়েতের প্রধান সহ এলাকার বিশিষ্ট সমাজসেবীরা।

44