বৃহস্পতিবারের ঝড়ে ক্ষতিগ্রস্ত জেলার বিভিন্ন অঞ্চল।

ওয়েবডেস্কঃ

বৃহস্পতিবার রাতের প্রবল ঝড় বৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ইটাহার ব্লকের বিস্তীর্ণ এলাকা, দূর্ভোগে বহু সাধারন মানুষ। শুক্রবার সেই সমস্ত ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করলেন ইটাহারের বিধায়ক মোশারফ হুসেন ও বিডিও অমিত বিশ্বাস।

১ ঘন্টার ঝড়ে ব্যপক ক্ষতির সম্মুখীন হয়েছে ইটাহার ব্লকের পতিরাজপুর, গুলন্দর ১, গুলন্দর ২, ইটাহার ও মারনাই অঞ্চলের সাহাভিটা, কুমেদপুর, নয়াপাড়া, কালোমাটিয়া, গোয়ালপাড়া, হাটগাছি, মুরালিপুকুর, হেমতপুর, কালিগঞ্জ, বালিয়াপাড়া, বোরোট, সীমন্তপুর, মালঞ্চি সহ একাধিক গ্রাম। ঝড়ের দাপটে কোথাও বাড়ির চাল উড়ে গেছে আবার কোথাও মাটির ঘর ভেঙে খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছে শতাধিক পরিবার। এমনি বেশকিছু জায়গায় গবাদি পশুর খবর মিলিছে।

ঝড়ের দাপটে গাছ পালা ভেঙে ক্ষতি হয়েছে বহু বাড়ি। অন্যদিকে ধান, পাট সহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে বিভিন্ন এলাকায়। বিদ্যুতের খুটি পরে এবং তাড় ছিড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন বহু এলাকা। ঝড় ও বৃষ্টিতে ক্ষয়ক্ষতির খবর পেয়ে সেই সমস্ত ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যান এদিন ইটাহারের বিধায়ক মোশারফ হুসেন সহ বিডিও অমিত বিশ্বাস। কথা বলেন ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের সঙ্গে। এদিন বিধায়ক ও বিডিও ইটাহার পঞ্চায়েত সমিতির সহ সভাপতি রীনা সরকার, বিভিন্ন গ্রাম পঞ্চায়েত প্রধান আনন্দ সরকার, পূজা দাস, চিন্ময় দাস, ছায়া বৈশ্য দাস সহ অন্যান্য এলাকার জনপ্রতিনিধি, গ্রাম পঞ্চায়েত সদস্যদের নিয়ে ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

এছাড়াও ছিলেন এলাকার তৃণমূল নেতৃত্ব আনসারুল হক, হুসেন আলী, কাঞ্চন সরকার, মোজাফফর আনম সহ অন্যান্যরা। এদিন বিধায়ক মোশারফ হুসেন ও বিডিও অমিত বিশ্বাস ঝড় ও বৃষ্টিতে বিধ্বস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে প্রাথমিক ভাবে ত্রিপল সহ প্রয়োজনীয় সামগ্রী দ্রুততার সাথে পৌচ্ছে দেওয়ার ব্যবস্থা করার নির্দেশ দেন এলাকার প্রধান সহ গ্রাম পঞ্চায়েত সদস্যদের। পাশাপাশি সরকারি ভাবে এই অসহায় পরবার গুলোকে সাহায্যের আশ্বাস দেন।

41