রাজকুমার হত্যার বিচার চাই আন্দোলনে শিক্ষকদের বিরুদ্ধে মামলা খারিজ করালেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

ওয়েবডেস্কঃ

জয়ের দিকে একধাপ এগিয়ে গেলো সেদিনের আন্দোলনকারী ভোটকর্মী তথা শিক্ষকরা। রাজকুমার হত্যার বিচার চাই আন্দোলনে শিক্ষকদের বিরুদ্ধে মামলা খারিজ করালেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য।

২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচন করাতে গিয়ে প্রিসাইডিং অফিসার রাজকুমার রায়ের অস্বাভাবিক মৃত্যু হয়।অভিযোগ ওঠে রাজকুমার রায়কে হত্যা করা হয়। আর তারপরেই হত্যার বিচার চেয়ে আন্দোলনকারী হাজার হাজার ভোটকর্মী ও সাধারণ মানুষ ভিড় করে রায়গঞ্জ শহরের প্রাণকেন্দ্রে। এরপরই আন্দোলনকারীদের মধ্যে থেকে বেছে বেছে ধরপাকর করা হয়।

রায়গঞ্জের প্রাক্তন পুর প্রধান অরুপ ঘোষ সহ যে শিক্ষকদের অ্যাট্রোসিটি সহ বিভিন্ন ধারায় মামলা দেওয়া হয় ও তিন জন শিক্ষক কে গ্রেফতার করে জেলে পাঠানো হয়। প্রখ্যাত আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য কলকাতা থেকে সুদূর রায়গঞ্জে ছুটে এসে নজিরবিহীন ভাবে রায়গঞ্জ জেলা আদালতে সওয়াল করে ধৃত শিক্ষকদের জামিন করান। কলকাতা ফিরে যাওয়ার আগে কথা দিয়ে যান যে শিক্ষকদের বিরুদ্ধে মামলা কঠিন হলেও তিনি তা হাইকোর্টে খারিজ করিয়ে ছাড়বেন।অবশেষে কথা রাখলেন বিকাশ ভট্টাচার্য


ও উদয়শঙ্কর চ্যাটার্জী।
রাজকুমার হ বি চা মঞ্চর তরফে মাননীয় আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য ও উদয়শঙ্করবাবুকে ভাস্কর ভট্টাচার্য আন্তরিক কৃতজ্ঞতা জানান । তিনি বলেন আমাদের মঞ্চর সদস্যদের নিষ্ঠা ও অঙ্গীকার অন্যদের কাছে দৃষ্টান্ত তৈরী করুক।

175