ব্লাড ব্যাংকে পরিষেবা বিষয়ে ডেপুটেশন ভলেন্টিয়ার ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের

ওয়েবডেস্কঃ

রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের ব্লাড ব্যাংকের বিভিন্ন পরিষেবা বিষয় নিয়ে একটি ডেপুটেশন জমা দিল উত্তর দিনাজপুর ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশন। আজ রায়গঞ্জ গভমেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালের এমএসভিপি কে দেওয়া হল একটি 6 দফা আবেদনপত্র।

প্রতিটি রক্তদান শিবিরে ন্যূনতম একজন মেডিকেল অফিসার দেওয়া, রক্তদানের পূর্বে মেডিকেল পরীক্ষা করা, রোগীর আত্মীয় বা কোন ব্যক্তির রক্ত সংক্রান্ত কোন বিষয়ে কোন প্রশ্ন থাকলে তার সঠিক উত্তর দেওয়া, বর্তমান ব্লাডব্যাংক হাসপাতালের 10 তলায় হওয়ায় রোগীদের সেখানে পৌছতে অসুবিধা হয় এই কারণে দ্রুততার সঙ্গে লিফ্ট পরিষেবা ঠিক করা কহ মোট ছয় দফা দাবি নিয়ে একটি আবেদনপত্র জমা দেওয়া হল রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের এনএসভিপি ডক্টর প্রিয়ঙ্কর রায় কে।

পাশাপাশি হাসপাতালে ব্লাড ব্যাংকে কতটা পরিমাণ রক্ত রয়েছে এবং প্রতিটি সংস্থা থেকে রক্তদান শিবিরের পরে কতটা পরিমাণ রক্ত আসছে , এছাড়াও প্রতিদিন ঠিক কত পরিমান রক্ত রোগীকে দেওয়া হয় তার একটি নির্দিষ্ট তালিকা জনসাধারণের জন্য প্রকাশ করতে অনুরোধ করা হয়েছে বলেও জানালেন উত্তর দিনাজপুর ডিস্ট্রিক্ট ভলেন্টিয়ারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশনের সদস্য সজল সরকার।

3