ইসলামপুর পুলিশ জেলা ও উত্তর দিনাজপুর জেলার পুলিশের পক্ষ থেকে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি পালন হল

ওয়েবডেস্কঃ

শীতকালে কুয়াশার কারনে পথ দুর্ঘটনার সংখ্যা অনেকটাই বেড়ে যায়। সাধারন মানুষ থেকে বিভিন্ন যানবাহনের চালকদের রাস্তায় চলাচল সম্পর্কে সচেতন করতে পয়লা ডিসেম্বর বুধবার থেকে সারা রাজ্য ও উত্তর দিনাজপুর জেলার সাথে সাথে ইসলামপুর পুলিশ জেলার পক্ষ থেকে সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি পালন করল। এদিন ইসলামপুর থানা সংলগ্ন এলাকায় পুলিশ আয়োজিত সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচির উদ্বোধন করেন ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচিন মক্কর।

উপস্থিত ছিলেন অন্যান্য পুলিশ আধিকারিক সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।অন্য দিকে রায়গঞ্জ শহরে মিছিল করে এই অনুষ্ঠান পালন করে জেলা পুলিশ। সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি উপলক্ষে এদিন শিশুদের অঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। ইসলামপুরেও বর্নাঢ্য এক শোভাযাত্রার পাশাপাশি বিভিন্ন কাজে দক্ষতা প্রদর্শনের জন্য পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়ারদের পুরস্কৃত করা হয়।

ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচিন মক্কর জানিয়েছেন, ২০১৬ সাল থেকে শুরু হওয়া সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের ফলে দুর্ঘটনার সংখ্যা অনেকটাই কমে গিয়েছে। এছাড়া শীতকালে জাতীয় সড়ক সহ বিভিন্ন সড়কে পথ দুর্ঘটনার সংখ্যা বেড়ে যায়। সাধারন মানুষ থেকে যানবাহন চালকদের সচেতন করতেই গোটা ডিসেম্বর মাস ইসলামপুর জেলার পুলিশ সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচি পালন করবে।

128