Categories
দেশের খবর

কমলো সংক্রমণ হ্রাস মৃত্যুহারেও

ওয়েব ডেস্ক : সংক্রমণ নিয়ন্ত্রণে থাকলেও মৃত্যুকে নিয়ন্ত্রণে আনতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে বিশেষজ্ঞদের।কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২২৯ জন। গতকাল সেই সংখ্যাটা ১১ হাজার ২৭১ জন।

এদিকে, করোনাকে জয় করে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা একই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে উঠেছেন ১১ হাজার ৯২৬ জন। মোট সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৮ লাখ ৪৯ হাজার ৭৮৫ জন।

চলতি সপ্তাহে দেশে উত্তোরোত্তর বেড়ে গিয়েছিল মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সেই আতঙ্ক কিছুটা কেটেছে।

তবে গতকালের তুলনায় একধাক্কায় বাড়ল সক্রিয় আক্রান্তের সংখ্যা। একদিনে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮২২জন।

এখনও সক্রমণের নিরিখে কেরলে(Kerala)সংক্রমণ সর্বোচ্চ। সেই রাজ্যে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৫ হাজার ৮৪৮ জন। মৃত্যু হয়েছে ৬৫ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ৯৫৬ জনের শরীরে হদিশ মিলেছে ভাইরাসের। একদিনে মৃত্যু হয়েছে ১৮ জনের। মহারাষ্ট্রের পরে রয়েছে কর্নাটক। সেই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২৩৬ । গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। আর তামিলনাড়ুতে আক্রান্ত হয়েছেন ৮০৫ জন।

এদিকে, একদিনে করোনা সংক্রমণ ফের কিছুটা বাড়ল বাংলায়। রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭৫ জন। মৃত্যু হয়েছে ৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৮৩৭ জন। সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। শনিবার একদিনের সংক্রমণ ছিল ৮৭২। মৃত্যু হয়েছিল ১৩ জনের।

90

Leave a Reply Cancel reply