স্কুল খুলবার প্রাক্কালে জেলা বিদ্যালয় পরিদর্শকদের নিয়ে বৈঠকে বিকাশ ভবন

ওয়েব ডেস্ক: আগামীকাল খুলতে চলেছে রাজ্যের স্কুলগুলি। ক্লাস শুরু হতে চলেছে নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের। আজ ঠিক আগের দিন  জেলা বিদ্যালয় পরিদর্শক দের সাথে বৈঠকে বসলেন বিকাশ ভবন। এই আলোচনা থেকে জানা গেছে যে ফুল বা কলম দিয়ে অভ্যর্থনা জানাতে হবে আগত পড়ুয়াদের। বিদ্যালয় কর্তৃপক্ষকে রাখতে হবে পড়ুয়াদের অভিবাবকদের নম্বর।  রোজকার ছাত্র-ছাত্রীদের উপস্থিতি সংক্রান্ত তথ্য জানাতে হবে বিদ্যালয় পরিদর্শকদের। 

কোভিড পরিস্থিতিতে পড়ুয়াদের নিরাপত্তা সম্পর্কে যথেষ্ট অ্যালার্ট রাজ্য শিক্ষা দপ্তর। বিকাশ ভবন এর তরফে জানানো হয়েছে যে প্রত্যেকটি বিদ্যালয়ে কোভিড সুরক্ষা সম্বলিত পোস্টার লাগাতে হবে। প্রত্যেক পড়ুয়া শিক্ষক ও অশিক্ষক-কর্মচারীদের মাস্ক পরতে হবে।  এছাড়া মেনে চলতে হবে অন্যান্য কোভিড সর্তকতা।

প্রায় দুই বছর বাদে  খুলতে চলেছে রাজ্যের স্কুলগুলি। মাঝে একবারই দশম ও দ্বাদশ শ্রেণীর ছাত্র-ছাত্রীদের জন্য বিদ্যালয় খোলা হয়েছিল। কিন্তু পরবর্তীতে তা বন্ধ করে দেওয়া হয়। তবে  মিড-ডে-মিল ও অন্যান্য অফিসিয়াল কাজে খোলাই ছিল স্কুল গুলি। তবে স্কুলগুলিতে পড়ুয়াদের উপস্থিতিতে নিষেধাজ্ঞা ছিল। দীর্ঘ দিন বাদে আগামীকাল থেকে  শিক্ষাঙ্গন গুলিতে পঠন-পাঠন শুরু হবার খবরে স্বভাবতই খুশির হাওয়া পড়ুয়া ও শিক্ষক মহলে।

370