গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেলেন ৫৫৫ জন

ওয়েবডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যা কমলেও বাড়ছে মৃতের সংখ্যা।আর এ নিয়েই চিন্তার সাস্থ্য মন্ত্রকের।

শনিবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ১১ হাজার ৮৫০ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের থেকে খানিকটা কম। রাজধানী দিল্লির পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণে হলেও নতুন করে ভয় ধরাচ্ছে কেরলের কোভিড গ্রাফ। শুধু দক্ষিণের এই রাজ্যেই গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৬৬৭৪ জন। মহারাষ্ট্রেও একদিনে আক্রান্ত প্রায় এক হাজার।

আবার একদিনে দেশে বেড়েছে মৃতের সংখ্যাও। রিপোর্ট অনুযায়ী, মারণ ভাইরাসে ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৫৫৫ জন। যার মধ্যে কেবলমাত্র কেরলেই মৃত ৫৯ জন। আর এরই মধ্যে সে রাজ্যে চোখ রাঙাচ্ছে নোরো ভাইরাস। এখনও পর্যন্ত ১৩জন নতুন করে আক্রান্ত হয়েছেন এই ভাইরাসে। সতর্কতা জারি করেছে প্রশাসন। এদিকে, দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৬৩ হাজার ২৪৫ জন।

এরই মধ্যে আশার আলো দেখাচ্ছে কমতে থাকা অ্যাকটিভ কেস। সক্রিয় রোগীর নিম্নমুখী গ্রাফ বেশ স্বস্তিজনক। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৩৬ হাজার ৩০৮ জন। যা গত ২৭৪ দিনে সর্বনিম্ন। একই সাথে ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৮ লক্ষ ২৬ হাজার ৪৮৩ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১২ হাজার ৪০৩ জন।

267