Categories
রাজ্য

রাজ্য পুলিশে প্রচুর নিয়োগ হতে চলেছে বিভিন্ন পদমর্যাদায়

ওয়েবডেস্কঃ পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশের অধিনে তৈরি হচ্ছে অনেক গুলি নতুন থানা ও ফাঁড়ি।রাজ্যের আইন শৃঙ্খলার পরিস্থিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রণে রাখতে এই নতুন থানা ও ফাঁড়ি গুলি তৈরি হচ্ছে।
ফলে বড় নিয়োগ হতে চলেছে। সব মিলিয়ে বিভিন্ন পদমর্যাদায় ৯৯৮ জন পুলিশ আধিকারিক- কর্মী নিয়োগ হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভায় এই নিয়ে আলোচনা হয়েছে বলে খবর।

বারাকপুর পুলিশ কমিশনারেটের অধীনে নতুন ৮টি থানা তৈরি হচ্ছে। থানাগুলো হ’ল হালিশহর, নাগেরবাজার, দক্ষিণেশ্বর, কামারহাটি, জেটিয়া, শিবদাসপুর, বাসুদেবপুর, মোহনপুর। এছাড়াও বাড়ুইপাড়া, আটচালা বাগনান এবং গোলঘর তিনটি ফাঁড়ি তৈরি হচ্ছে।

https://bit.ly/3n2VYJ7

থানা এবং ফাঁড়িতে বিভিন্ন পদমর্যাদার ৭৭৯টি পদ সৃষ্টি হতে চলেছে। সংশ্লিষ্ট থানা এবং ফাঁড়িগুলোতে ১১টি কর্মবন্ধু (আংশিক সময়) নিয়োগ হতে চলেছে। এ নিয়ে রাজ্য মন্ত্রিসভায় আলোচনা হয়েছে। পশ্চিমবঙ্গ স্পেশাল টাস্কফোর্সের অধীনে দু’টি থানা তৈরির ভাবনা রয়েছে রাজ্য সরকারের। তা-নিয়েও রাজ্য মন্ত্রিসভায় আলোচনা হয়েছে বলে সূত্রের দাবি।

এতদিন পর্যন্ত বীরভূমের নানুর থানার অধীনে ছিল কীর্ণাহার পুলিশ ফাঁড়ি। তা-পূর্ণ থানার মর্যাদা পেতে চলেছে। এর ফলে লাভপুর থানার অধীনে থাকা কিছু এলাকা কীর্ণাহার থানার মধ্যে অন্তর্ভুক্ত হতে চলেছে। এর ফলে ওই সমস্ত জায়গাতে বিভিন্ন পদমর্যাদায় নিয়োগ করা হবে ২১৯ জনকে। এছাড়াও, দু’জন কর্মবন্ধু নিয়োগ করা হবে। সব মিলিয়ে বিভিন্ন পদমর্যাদায় ৯৯৮ জন পুলিশ আধিকারিক- কর্মী নিয়োগ হবে।

40

Leave a Reply