Categories
করোনা

গত চব্বিশ ঘন্টায় দেশে করোনায় মৃত্যু ৮০৫ জন! তৃতীয় ঢেউয়ের আশঙ্কা বাড়ছে।

আশংকা সত্যি করে কি দেশে তবে কোভিডের তৃতীয় ঢেউ আছড়ে পরেছে? অন্ততঃ শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী তেমনটাই ইঙ্গিত মিলছে, তাদের দেওয়া তথ্যানুসারে স্রেফ গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৮০৫ জনের। যা আগের দিনের থেকে তো বেশি বটেই, গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ। যদিও স্বাস্থ্যমন্ত্রক বলছে, কেরল সরকার করোনা মৃত্যুর পরিসংখ্যান সংশোধন করার জেরেই এভাবে দৈনিক মৃতের সংখ্যাটা বাড়ছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৩৪৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে কম। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লক্ষ ৪৬ হাজার ১৫৭ জন। মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৫৭ হাজার ১৯১ জন।

সংক্রমণ সামান্য কমলেও করোনার অ্যাকটিভ কেস চিন্তা বাড়াচ্ছে। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লক্ষ ৬১ হাজার ৩৩৪ জন। দীর্ঘদিন বাদে এই সংখ্যাটা বৃদ্ধি পেয়েছে। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লক্ষ ২৭ হাজার ৬৩২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন।

সামনেই দিপাবলী, আনন্দে মাতবে গোটা দেশ, যা চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্য মন্ত্রকের। বিভিন্ন রাজ্য সরকার গুলি আবার কোভিড বিধি মেনে চলার উপর জোর দিয়েছে। পুলিশকে কড়া নজরদারি চালানোর নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যেও।

71

Leave a Reply