Categories
অন্য খবর

প্রয়াত রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্যর স্ত্রী

ওয়েবডেস্কঃ বুধবার সকালে কলকাতার এক বেসরকারি হাসপাতালে প্রয়াত হলেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্যর স্ত্রী রত্না ভট্টাচার্য । ফুসফুসে সংক্রমণ নিয়ে মাত্র ৬৫ বছর বয়সেই প্রয়াত হলেন রত্না দেবী।

বুধবারে কি ফেসবুক পোস্টে সিপিএম নেতা অশোক বাবু নিজেই জানিয়েছেন এ কথা। তিনি লিখেছেন , ” আমার 41 বছরের জীবনসঙ্গী, আমার লড়াই-সংগ্রামের সঙ্গী, আমার অনুপ্রেরণা…. আমার স্ত্রী রত্না ভট্টাচার্য চলে গেল ।”

শিলিগুড়ি হাসপাতালে দীর্ঘ চিকিৎসার পর গত বৃহস্পতিবার রত্না দেবীকে কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। তাঁর শারীরিক অবনতির কথা গত ২১ অক্টোবর নিজের ফেসবুকে ওয়ালে জানিয়েছিলেন বর্ষীয়ান সিপিএম নেতা।

শুধুমাত্র প্রাক্তন মেয়র বা মন্ত্রী স্ত্রী নয়, সিপিএম নেতৃত্বের কাছে রত্না ভট্টাচার্যের আরও একটি পরিচয় লড়াকু নেত্রী হিসাবেও। সেই কথাও উঠে আসে অশোক ভট্টাচার্যের ফেসবুক পোস্টে।

তিনি লিখেছেন, ‘ও শুধু আমাদের পার্টির একজন সদস্য ছিল না, ছিল একজন লড়াকু। আমার সহধর্মিনী বলে বলছি না, উনি ছিলেন একজন প্রকৃত ভাল মেয়ে, একজন উদার, নমনীয় ব্যক্তি। যিনি সবাইকে ভালোবাসতে পারতেন। মন্ত্রী বা মেয়রের স্ত্রী হিসেবে ওনার নিজের মধ্যে কোনও দিন কোনও রকম ঔদ্ধত্ব ছিল না।’

নিজের সহযোদ্ধাকে হারিয়ে রীতিমতো ভেঙে পড়েছেন বর্ষিয়ান সিপিএম নেতা অশোক ভট্টাচার্য।

54

Leave a Reply