Categories
রাজ্য

সংক্রমণ কমলেও রাজ্যে কনটেইনমেন্ট জোন তিন জেলায়

ওয়েবডেস্কঃ স্বাস্থ্য দফতরের রিপোর্ট মতে, ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৮০৫ জন , মৃত্যু হয়েছে ১১ জনের, এবং সুস্থ হয়ে উঠেছে ৮০৭ জন।

গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ২২৯ জন। উত্তর ২৪ পরগনায় ১৪২ জন।এবং রাজ্যের অন্য সবকটি জেলাতেই সংক্রমণ ১০০-এর নীচে। পাশাপাশি মালদা ও পুরুলিয়ায় ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন মাত্র একজন করে।

পাশপাশি , দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছে ৪৪৩ জন। এখনও পর্যন্ত করোনার বলি ৪ লাখ ৫৪ হাজার ৭১২ জন। একদিনে সুস্থ হয়েছেন ১৮, ৭৬২ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্ত ১ লাখ ৬৭ হাজার ৬৯৫ জন।

অন্যদিকে, এই পরিস্থিতির মধ্যে জেলার যে সব এলাকায় আক্রান্তের সংখ্যা বেশি, সেখানে কন্টেনমেন্ট এলাকা তৈরি করে কড়়া হাতে রোকা হচ্ছে সংক্রমণ।

উত্তর ২৪ পরগনার ৫১ টি জায়গা এবং হাওড়ার ১৪ টি জায়গাকে মাইক্রো কনটেনমেন্ট জোন চিহ্নিত করা হয়েছে। পাশপাশি জলপাইগুড়িতে কয়েকটি এলাকায় কনটেনমেন্ট জোনের কথা ঘোষণা করা হয়েছে।

সোমবার কলকাতা পুরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, ‘কলকাতায় বেশিরভাগ মানুষেরই টিকাকরণ সম্পূর্ণ হয়ে গিয়েছে। তাই সংক্রমণ বাড়লেও আতঙ্কের কিছু নেই। কনটেনমেন্ট জোন করছি না আমরা। সচেতনতা বাড়াতে প্রয়োজন মতো মাইক্রো কনটেনমেন্ট জোন ঘোষণা করা হবে।’

48

Leave a Reply