Categories
দেশের খবর

এবার থেকে ঋতুকালীন ছুটি মিলবে কর্মীদের!! দৃষ্টান্ত স্থাপন করল সুইগী।

ওয়েবডেস্কঃ প্রতিমাসে ঋতুকালীন দিনগুলিতে কাজে আসায় প্রায়শই সমস্যায় পড়তে হয় মহিলা কর্মীদের। এবার তাঁদের জন্য বিশেষ ছুটির ঘোষণা করল ফুড ডেলিভারি জায়ান্ট, সুইগি। আজকের যুগেও এই ধরনের বিষয়কে ঘিরে নানা কুসংস্কার, দ্বিধা ও রক্ষণশীলতা রয়েছে দেশে। এরমধ্যে সুইগীর এই পদক্ষেপ দৃষ্টান্ত সৃষ্টি করবে বলেই মনে করছেন সকলে ।

সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে, প্রতি মাসে ডেলিভারির দায়িত্বে থাকা মহিলা কর্মীদের দু’দিন করে ‘কোনও প্রশ্ন ছাড়াই’ সমবেতনে ঋতুস্রাব চলাকালীন ছুটি দেওয়া হবে।

সংস্থার ভাইস প্রেসিডেন্ট মিহির শাহ জানিয়েছেন, ”ঋতু চলাকালীন পথেঘাটে বেরনোর সময় যে অস্বাচ্ছন্দ্য, মূলত সেই কারণেই বহু মহিলা ডেলিভারির কাজ করতে চান না। ঋতুকালীন চ্যালেঞ্জের মোকাবিলায় তাঁদের পাশে দাঁড়াতে আমরা দু’দিনের সবেতন ছুটি দেওয়ার কথা জানিয়েছি। আমাদের সমস্ত নিয়মিত মহিলা ডেলিভারি পার্টনাররাই এই ছুটি পাবেন।”

এছাড়াও মহিলা কর্মীদের জন্য আরো একটি বিশেষ পদক্ষেপ গ্রহণ করল সুইগী।সংস্থার তরফে জানান হয়েছে, ‘সকলেরই যাতায়াতের ব্যবস্থা করবে সংস্থাই। সাইকেল হোক বা বাইক, প্রয়োজনমতো সমস্ত ধরনের পরিবহন ব্যবস্থাই কর্মীদের হাতে তুলে দেবে সুইগি কর্তৃপক্ষ। ‘

49

Leave a Reply