Categories
অন্য খবর

“১০০ কোটি ভ্যাকসিন! ভুল তথ্য প্রচার করছে কেন্দ্র” -অধীর

ওয়েবডেস্কঃ ১০০ কোটি ভ্যাকসিন ডোজ সম্পূর্ণ দেশে। এই মাইলস্টোন উপলক্ষে বিশাল উৎসবের সাক্ষী হতে চলেছে দেশ। প্রকাশ করা হবে ,একটি গান এবং একটি অডিও-ভিজ্যুয়াল চলচ্চিত্রও। কিন্তু, এই ১০০ কোটির ভ্যাকসিন ডোজের তথ্য নিয়ে কেন্দ্রকে প্রবল কটাক্ষ করলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী।

ফেসবুকে একটি ভিডিও বার্তায় প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বলেন , ” কেন্দ্রের বিজেপি সরকার এমন একটা ভাব দেখাচ্ছে যেন ১০০ কোটি মানুষের টিকাকরণ হয়ে গিয়েছে। কিন্তু আসল ঘটনা একেবারেই এরকম নয়। দেশের ১৩৯ কোটি মানুষের মধ্যে ১০৬-১০৯ কোটি প্রাপ্তবয়স্ক মানুষ রয়েছে। এদিকে আবার ২ থেকে ১৮ বছর পর্যন্ত বয়সীদের টিকাকরণ করা এখনো সম্ভব হয়নি। আবার যে তাকে সুরক্ষা কবজ বলা হচ্ছে অর্থাৎ ‘ডবল ডোজ’ সেটাও এখনো পর্যন্ত মাত্র ২১ শতাংশ মানুষের হয়েছে গোটা দেশের জনসংখ্যার নিরিখে। কমপক্ষে ৫০ শতাংশ মানুষের টিকাকরণ হয়নি ভারতে। মাত্র ২৯ কোটি মানুষকে ভ্যাকসিন দিয়ে বিজেপি সরকার এমন একটা ভাব দেখাচ্ছে যেন গোটা ভারতের বিপদ কেটে গিয়েছে। অন্যান্য দেশে এখন বুস্টার ডোজ শুরু হয়ে গিয়েছে, কিন্তু ভারতের অর্ধেক জনসংখ্যা এখনো পর্যন্ত ভ্যাকসিন পায়নি। তাহলে কিসের উৎসব, কিসের রেকর্ড ?”

পাশাপাশি বাংলায় ঊর্ধ্বমুখী করোণা সংক্রমণ নিয়েও প্রশ্ন তোলেন অধীর বাবু । তিনি বলেন , “কলকাতাসহ পার্শ্ববর্তী জেলাগুলিতেও আবারো ভাইরাস সংক্রমণ বাড়তে শুরু করেছে। এই ব্যর্থতা সরকারের। কারণ দুর্গাপুজোর সময় প্যান্ডেলে প্যান্ডেলে মানুষের ভিড় হয়েছিল। তখন ভিড় নিয়ন্ত্রণ করার জন্য সরকারের তরফ থেকে কোনো ব্যবস্থা করা হয়নি। আর এখন একদিকে ডেঙ্গুর প্রকোপ বাড়ছে বাংলায় এবং অন্যদিকে ভাইরাসে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। অথচ সরকার নির্বিকার ।”

49

Leave a Reply