Categories
আবহাওয়া

কালীপুজোর আগেই বঙ্গে শীতের আমেজ ! ভোরেই দেখা মিলল কুয়াশার

ওয়েবডেস্কঃ খুব শিগগিরই বাংলায় আসতে চলেছে বহু প্রতীক্ষিত শীতকাল । খুব তাড়াতাড়ি বিদায় নিতে চলেছে বর্ষা। গ্রীষ্মের পড়ে হেমন্তর দেখা না মিললেও রীতিমতো নাজেহাল পরিস্থিতির সৃষ্টি হয়েছিল বর্ষায়।২৩ অক্টোবর অর্থাৎ শনিবার থেকেই এই রাজ্য থেকে বিদায় নেবে বৃষ্টি বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, নতুন করে তেমন কোনও নিম্নচাপ বা ঘূর্ণাবর্ত না থাকলেও দিনের আকাশ মেঘলাই থাকবে। দুপুরে তাপমাত্রা বাড়লেও রাতের দিকে অন্তত ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমবে।

তবে দুই দিনাজপুর ও মালদা সহ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে শনিবার পর্যন্ত। সেই সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, “২৩ অক্টোবর অর্থাৎ শনিবার থেকেই এরাজ্য থেকে বিদায় নেবে বৃষ্টি। তবে আপাতত দক্ষিণবঙ্গের আকাশ পরিষ্কারই থাকবে। শুক্রবার থেকে উত্তর-পশ্চিম দিক থেকে হাওয়া ঢুকবে দক্ষিণবঙ্গে। তাতেই অনুভূত হবে ঠান্ডা। কলকাতায় এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩২ ডিগ্রির নীচে। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রির আশপাশে। বাতাসে সর্বোচ্চ আর্দ্রতা থাকতে পারে ৯৮ শতাংশ।”

56

Leave a Reply