Categories
GADGETগুরু

হোয়াটসঅ্যাপ দিতে চলেছে নতুন ফিচার

ওয়েব ডেস্ক : খুব শিগগিরই আসতে চলেছে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার।হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজের নতুন ফিচার অর্থাৎ ভয়েস রেকর্ডিংয়ের মাঝে পজ করা বা থামানোর সুবিধা গ্রাহকদের হাতে খুব শিগগিরই তুলে দেবে হোয়াটসঅ্যাপ। এই নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ ইউজারদের ভয়েস রেকর্ডিং করার সময় মাঝপথে থামানো বা পজ করার সুযোগ দেবে। বর্তমানে হোয়াটসঅ্যাপে ভয়েস মেসেজের যে ভার্সান রয়েছে, সেখানে ইউজারকে একবারেই কথা বলে ভয়েস রেকর্ড করতে হয়। সেক্ষেত্রে নতুন ফিচারের সাহায্যে ভয়েস রেকর্ডের মাঝপথে, অর্থাৎ ভয়েস রেকর্ডিং চলাকালীন তা থামানো সম্ভব। ।

আপাতত আইওএস ভার্সানের হোয়াটসঅ্যাপে ভয়েস রেকর্ডিং সংক্রান্ত এই ফিচার চালু করা হচ্ছে। তবে আগামী দিনে হোয়াটসঅ্যাপের অ্যানড্রয়েড বিটা ভার্সানেও এই পরিষেবা চালু করা হবে। এমনটাই জানিয়েছেন, ফেসবুক অধিকৃত মেসেজিং অ্যাপ সংস্থা হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, হোয়াটসঅ্যাপ ইউজাররা আগের মতোই পুরনো নিয়মে ভয়েস মেসেজ রেকর্ড করতে পারবেন। খালি রেকর্ড করার সময় মাঝপথে একটা পজ বাটন পাবেন ইউজাররা। এই বাটনে ক্লিক করে কাউকে ভয়েস নোট পাঠাতে পারবেন। এই ভয়েস মেসেজ ডিলিট করার অপশনও থাকবে।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজ আর একটি নতুন ফিচার যুক্ত হয়েছে। সেক্ষেত্রে ভয়েস মেসেজ পাঠানোর সময় ইউজারের রিয়েল টাইম ভয়েস waveforms বোঝা যায়। শুধু তাই নয়, ভয়েস মেসেজ রেকর্ড করার পর পাঠানোর আগে একবার শুনে নেওয়ার সুযোগও পাবেন ইউজাররা।  হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজের নতুন ফিচার অর্থাৎ ভয়েস রেকর্ডিংয়ের মাঝে পজ করা বা থামানোর এই ফিচার বিটা টেস্টিংয়ের পরেই ফাইনাল পর্যায়ে চালু হবে।

19

Leave a Reply