Categories
অন্য খবর

গত এক বছরে জীবনযাত্রার মান নিম্নমুখী!! সমীক্ষায় উঠে এলো ভোট-মুখী পাঁচ রাজ্যের চাঞ্চল্যকর তথ্য!!

ওয়েবডেস্কঃ আসন্ন নির্বাচন মুখী পাঁচ রাজ্যের জীবনযাত্রার মান নেমেছে অনেক নিচে। এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এলো সমীক্ষায়। আর সেই তালিকার প্রথমেই রয়েছে যোগীর রাজ্য -উত্তর প্রদেশ।

সমীক্ষা অনুযায়ী, গত এক বছরে জীবনযাত্রার মান সবথেকে খারাপ হয়েছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশে। সমীক্ষায় অংশ নেওয়া ভোটারদের মধ্যে ৫৯ শতাংশ মানুষ জানিয়েছেন শেষ একবছরে তাঁদের জীবনযাত্রার মানে উতরাই এসেছে।

যোগীর পর রয়েছে কংগ্রেস শাসিত পাঞ্জাব। রাজনৈতিক টানাপোড়েনে বিধ্বস্ত পাঞ্জাবের ৫৮.৫ শতাংশ ভোটার মনে করেন ২০২১ সাল থেকে তাঁদের জীবনযাত্রার মান খারাপ হতে শুরু হয়েছে।

এরপরেই রয়েছে বিজেপি শাসিত আর এক রাজ‍্য উত্তরাখণ্ড। শেষ পাঁচ বছরে তিনবার মুখ্যমন্ত্রী পরিবর্তন হওয়া উত্তরাখণ্ডে ৫৫.৭ শতাংশ মানুষ মনে করেন তাঁদের জীবনযাত্রার মানে পতন এসেছে।

মণিপুরের ৫১.৩ শতাংশ ভোটার মনে করেন শেষ এক বছরে তাঁদের জীবনযাত্রার মান নিম্নমুখী। তালিকায় সবথেকে নীচে থাকা গোয়ার ৪৮.৩ শতাংশ মানুষ মনে করেন তাঁদের জীবনযাত্রার মানে অবনতি এসেছে।

জীবনযাত্রার মান উন্নত হয়েছে, উত্তরপ্রদেশে এরকম বিশ্বাস করা মানুষের সংখ্যা ২৩.২ শতাংশ। পাঞ্জাব, উত্তরাখণ্ড, মণিপুর এবং গোয়ায় এই সংখ্যা যথাক্রমে ১৩.৮ শতাংশ, ১১.৭ শতাংশ, ২৪ শতাংশ এবং ২১.৮ শতাংশ।

পাঁচটি রাজ‍্য মিলিয়ে সমীক্ষায় মোট অংশ নিয়েছিলেন ৯৮,১২১ জন ভোটার। এর মধ্যে উত্তরপ্রদেশে ৫০,৯৩৬ জন, পাঞ্জাবে ১৮,৬৪২ জন, উত্তরাখণ্ডে ১৩,৯৭৫ জন, গোয়ায় ১৩,০৪৮ জন এবং মণিপুরে ১,৫২০ জন রয়েছেন। পাঁচ রাজ্যের মোট ৬৯০টি আসনে ৪ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত এই সমীক্ষা চালানো হয়েছিল।

62

Leave a Reply