Categories
রায়গঞ্জ

প্রকাশিত হয়ে গেলো রায়গঞ্জ পূর্বাশা প্রগতি মঞ্চের সপ্তম সংকলন “প্রভা প্রজ্বলন” সাহিত্য পত্রিকা।

ওয়েবডেস্কঃকোভিড বিধি মেনেই অসংখ্য কবি সাহিত্যিক এবং বিভিন্ন স্তরের গুনিজনদের উপস্থিতিতে প্রকাশিত হলো রায়গঞ্জ পূর্বাশা প্রগতি মঞ্চের সপ্তম সংকলন “প্রভা প্রজ্বলন” সাহিত্য পত্রিকা। মোট ১৪৮ জন কবি সাহিত্যিকদের স্বরচিত কবিতা গুচ্ছ নিয়ে সমৃদ্ধ এই প্রভা প্রজ্বলন পত্রিকা। এই অনুষ্ঠানে রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দিপ বিশ্বাস, রায়গঞ্জ মার্চেন্ট অ্যাসোসিয়েসন এর সাধারণ সম্পাদক অতনু বন্ধু লাহিড়ী, বিশিষ্ট সমাজসেবক সুব্রত সরকার, বিশিষ্ট চিকিৎসক শ্যামাশ্রী চাকি, অরুনাভ চট্টোপাধ্যায় এবং ডি.এন. মজুমদার ছাড়াও রায়গঞ্জের সমষ্টি উন্নয়ন আধিকারিক শুভজিত মন্ডল এবং সহ সমষ্টি উন্নয়ন আধিকারিক স্নেহাশিস মন্ডল সহ অন্যান্য বিশিষ্ট জনেরা মঞ্চে উপস্থিত ছিলেন।
পত্রিকায় পশ্চিমবঙ্গের সমস্ত জেলার কবি সাহিত্যিক দের লেখা কবিতা ছাড়াও বাংলাদেশ দিল্লি মুম্বাই আসাম এবং বিহার থেকেও বিভিন্ন কবিদের কবিতা সহ তাদের ছবি এবং পরিচয় রয়েছে। পত্রিকা বিষয়ে পত্রিকা সম্পাদক অনির্বাণ বসু এবং পূর্বাশা প্রগতি মঞ্চের সম্পাদক সজল সরকার এই পত্রিকা সম্পর্কে যথেষ্ট আশাবাদী।
সম্মানিত ব্যাক্তিরা প্রত্যেকেই তাদের বক্তৃতায় পূর্বাশা প্রগতি মঞ্চের উদ্যোগকে সাধুবাদ জানানোর পাশাপাশি সকল স্তরের মানুষকে আরো বেশি সংখ্যক কালচারাল অনুষ্ঠান আয়োজন করার কথা বলেন। সবাই একযোগে স্বীকার করে নেন, লেখকের লেখার মাধ্যমেই মানুষকে সংঘবদ্ধ এবং সচেতন করা যায়। তাই লেখকদের ভাবনা এবং লেখকদের লেখা যেন সঠিক মর্যাদা পায় সেদিকে নজর দেওয়ার কথা বলেছেন। উপস্থিত ডাক্তারবাবু তাদের বক্তৃতায় কোরোনাকে ভয় নয় জয় করার কথা বলেছেন। এছাড়া সবাইকে ভ্যাকসিন নেওয়া, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং মাস্ক স্যানিটাইজার ব্যাবহারের প্রয়োজনীয়তার কথা বলেছেন।
পত্রিকা প্রকাশের পাশাপাশি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিন এর অনলাইন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। এছাড়া পূর্বাশা প্রগতি মঞ্চের বিভিন্ন সামাজিক কর্মসূচিতে অংশগ্রহণকারী এবং রক্তদানে মানুষকে উৎসাহিত সচেতন এবং রক্তদান আন্দোলনের সাথে যুক্ত সকলকে শংসাপত্র দিয়ে সম্মানিত করা হয়।
এই অনুষ্ঠানে বিভিন্ন স্তরের মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

90

Leave a Reply