Categories
দেশের খবর

উত্তরপ্রদেশের মৃত কৃষক পরিবারের পাশে রাহুল-প্রিয়াঙ্কা

ওয়েবডেস্কঃ রবিবার, উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ চলাকালীন সহিংসতায় আটজন নিহত হয়েছেন।লখিমপুর খেরির ঘটনাকে কেন্দ্র করে এই মুহূর্তে উত্তপ্ত দেশের রাজনীতি। ঘটনায় প্রিয়াঙ্কা গান্ধী ,কংগ্রেস নেতা শচীন পাইলট এবং আচার্য প্রমোদ যখন লখিমপুর খেরিতে যাচ্ছিলেন তখন মুরাদাবাদে উত্তরপ্রদেশ পুলিশ তাদের আটক করে।

বুধবার প্রিয়াঙ্কা গান্ধীকে সঙ্গে নিয়ে রাহুল গান্ধী মৃতদের পরিবারের সঙ্গে দেখা করলেন। দুই ভাইবোনের সঙ্গে ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিত সিং চান্নি ও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল।

বুধবার থেকে রাজনৈতিক দলগুলিকে লখিমপুর যাওয়ার অনুমতি দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার। কিন্তু, তারপরও কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে বাধা দেওয়া হয়। লখনউ বিমানবন্দরে রাহুল ও তাঁর দুই সঙ্গীকে বলা হয়, উত্তরপ্রদেশ সরকার তাঁদের যাতায়াতের বন্দোবস্ত করেছে। কিন্তু সরকারি গাড়ি নিতে অস্বীকার করেন রাহুল। তিনি বলেন, ‘‘আমরা কী ভাবে যাব তা উত্তরপ্রদেশ সরকার ঠিক করে দিতে পারে না। আমি আমার গাড়িতেই যাব।’’

সীতাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ক্ষোভ উগরে দেন রাহুল। তিনি বলেন, কাউকে ভয় পাই না। উত্তরপ্রদেশ সরকার চুড়ান্ত খারাপ ব্যবহার করছে।
রাহুল-প্রিয়াঙ্কা ছাড়াও এদিন লখিমপুরে একটি প্রতিনিধি দল পাঠানো হয় আম আদমী পার্টির তরফে। সেই দলে রয়েছেন হরপল চিমা ও রাঘব চাড্ডা সহ অন্যান্যরা।

44

Leave a Reply