Categories
রাজনীতি

“সবচেয়ে গণতান্ত্রিক দল , কংগ্রেস ছাড়া বাঁচবে না দেশ ” নতুন দলে যোগ দিয়েই মন্তব্য কানহাইয়ার !!

ওয়েবডেস্কঃ জল্পনার অবসান ঘটিয়ে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন বাম ছাত্রনেতা কানহাইয়া কুমার ও গুজরাটের দলিত নেতা জিগনেশ মেবানি। দিল্লিতে কংগ্রেস কার্যালয়ে রাহুল গান্ধীর উপস্থিতিতে কংগ্রেসে সামিল হলেন দুই নেতা।

কংগ্রেসে যোগ দান প্রসঙ্গে কানহাইয়া কুমার বলেন , “আমি কংগ্রেসে যোগ দিচ্ছি, কারণ এটি শুধু একটি দল নয়, এটি চিন্তাধারাও। দেশের সবথেকে পুরনো ও সবথেকে গণতান্ত্রিক দল হল কংগ্রেস। আমি গণতান্ত্রিক কথাটির উপর আরও বেশি জোর দিতে চাই। কেবল আমি নই, অনেকেই মনে করেন কংগ্রেস ছাড়া আমাদের দেশের টিকে থাকা কঠিন।”

কানহাইয়া আরও বলেন , “কংগ্রেস দলটি হল একটি বড় জাহাজের মতো, যদি এটি সুরক্ষিত থাকে, তবে আমি মনে করি বহু মানুষের আশা-আকাক্ষা, মহাত্মা গান্ধীর চিন্তাধারা, ভগৎ সিংয়ের সাহসিকতা ও বিআর আম্বেদকরের সকলকে সমান অধিকারের ভাবনাও সুরক্ষিত থাকবে। সেই কারণেই আমি কংগ্রেসে যোগ দিয়েছি।”

কংগ্রেসে যোগ দিয়ে কানহাইয়া বলেন , ” এখন বামেদের অস্তিত্ব নিয়ে কথা বলা হচ্ছে। কিন্তু নেতা বদল হয় দলের নীতির উপরেই তার ভবিষ্যত ঠিক হয়। তাই বাম রাজনীতি শেষ হয়ে যায়নি। ঘরে আগুন লাগলে দরজায় লাঠি নিয়ে দাঁড়িয়ে কোনও ফল হয় না। প্রতিবেশীদের আগুন নেভাতে দিতে হয়। বর্তমানে দেশের জন্য যা প্রয়োজন সেটাই করেছি। এই দেশ এখন স্বাধীনতার আগের পরিস্থিতিতে চলে গিয়েছে। “

76

Leave a Reply