Categories
রায়গঞ্জ

রায়গঞ্জে পালিত হলো ঈশ্বর চন্দ্র বিদ্যাসাগরের ২০১ তম জন্মদিন

ওয়েবডেস্কঃ আজকের এই পুন্য তিথিতে জন্মগ্রহণ করেছিলেন ‘বর্ণপরিচয়’ এর স্রষ্টা তথা “বিদ্যাসাগর” ঈশ্বরচন্দ্র বন্দ্যোপাধ্যায়।

আজ বিদ্যাসাগরের 200 তম জন্মদিন উপলক্ষ্যে রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থিত বিদ্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণ করা হলো রায়গঞ্জ পৌরসভার পক্ষ থেকে। আজ , করোনা বিধি মেনে বহু গুণীজনের সমাবেশের করা হলো এই শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠান।

“সাম্প্রতিক অতীতে বিদ্যাসাগরের মূর্তি ভেঙে পশ্চিম বঙ্গের সুস্থ সংস্কৃতিকে নষ্ট করেছে একদল মানুষ।তাঁরা বঙ্গ সংস্কৃতিতে বিদ্যাসাগরের অবদান জানে না।’’ আজকের অনুষ্ঠানের মাল্যদান করতে গিয়ে এমনটাই বললেন রায়গঞ্জ পৌরসভার পৌরপতি সন্দীপ বিশ্বাস। তিনি আরো বলেন , “তাঁর আধুনিক চিন্তাধারার ফলেই আজ সমাজ থেকে অনেক কুসংস্কার দূরীভূত করা সম্ভবপর হয়েছে। তিনি আমাদের সকলের কাছে আদর্শ।’’

আজকে পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্মদিন উপলক্ষ্যে এই শ্রদ্ধা জ্ঞাপন এর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ শহরের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর কাউন্সিলর অসীম অধিকারী, সাধন বর্মন, তপন দাস, চৈতালী ঘোষ সাহা, বরুন ব্যানার্জী, রায়গঞ্জ মার্চেন্ট এসোসিয়েশনের সেক্রেটারি অতনু বন্ধু লাহিড়ী, ওয়েষ্ট দিনাজপুর চেম্বার অফ কমার্সের তড়িৎ লাহিড়ী, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দীপক বর্মন সহ শহরের বহু গুণীবিশিষ্ট মানুষেরা।

51

Leave a Reply Cancel reply