Categories
প্রথম পাতা রাজ্য

প্রকাশ হবার ২৪ ঘন্টার মধ্যেই বাতিল পিএসসি ক্লার্ক পদে নিয়োগের ফল

ওয়েবডেস্ক: ফল প্রকাশ করার ২৪ ঘণ্টার মধ্যেই বাতিল হয়ে গেল PSC-র ক্লার্ক নিয়োগের ফল। ভোটের আগে এই নিয়োগ ইস্যুই সব থেকে বড় হাতিয়ার ছিল বিরোধীদের। সরকারি দলের তরফ থেকে আশ্বস্ত করা হয়েছিল যে নিয়োগ হবে স্বচ্ছভাবে। আশ্বাসের প্রতিফলন ঘটেছে ভোট বাক্সে।

এবার ফল প্রকাশ করার ২৪ ঘণ্টার মধ্যেই বাতিল করা হল ২০১৯ সালের ক্লার্কশিপ মেইন পরীক্ষার ফলাফল।

কিন্তু কেন? কমিশন জানিয়েছে, বহু পরীক্ষার্থী ফলাফল নিয়ে আপত্তি জানানোয় পুনরায় পার্ট-১ ও পার্ট-২-এর মিলিত ফল খতিয়ে দেখা হবে। তারপর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আর এতেই চরম দুর্নীতির গন্ধ পাচ্ছেন চাকরিপ্রার্থীরা কারন পিএসসি এসএসসির মত ভুল করতে চাইছে না। চাইছে না কোন যোগ্য চাকরিপ্রার্থী বাদ পড়ে মামলা করুক হাইকোর্টে, থমকে যাক নিয়োগ। সূত্রের খবর চাকরিপ্রার্থীদের অভিযোগ পেয়ে সাথে সাথেই লিস্ট বাতিল করা হয়েছে। কারন তালিকায় রয়েছে একাধিক অসঙ্গতি।

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন ক্লার্কশিপ ২০১৯ মেইন পরীক্ষার ফল প্রকাশ করার ২৪ ঘণ্টার মধ্যে তা  বাতিল করে দিল। বৃহস্পতিবার পাবলিক সার্ভিস কমিশন ২০১৯ সালের ক্লার্কশিপ পরীক্ষার পার্ট-১ ও পার্ট-২-এর ফলের ভিত্তিতে সফল পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করে যাদেরকে মেডিক্যাল টেস্টের জন্য বলা হয়েছিল। কিন্তু পশ্চিমবঙ্গ পাবলিক

সার্ভিস কমিশন শুক্রবার ফের বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিয়েছে, ২৩ সেপ্টেম্বর ২০১৯ সালের ক্লার্কশিপ পরীক্ষার পার্ট-১ ও পার্ট-২-এর ফলের ভিত্তিতে যেসব সফল পরীক্ষার্থীদের কম্পিউটার টেস্টের জন্য তালিকাভুক্ত করা হয়েছিল, তা প্রত্যাহার করা হল।এ বিষয়ে কমিশন জানিয়েছে, বহু পরীক্ষার্থী ফলাফল নিয়ে আপত্তি জানানোয় পুনরায় পার্ট-১ ও পার্ট-২-এর মিলিত ফল খতিয়ে দেখা হবে। তারপর চূড়ান্ত তালিকা প্রকাশ করবে পাবলিক সার্ভিস কমিশন।

উল্লেখ্য, সম্প্রতি স্কুল সার্ভিস কমিশন নিয়ে ব্যাপক বিতর্ক সৃষ্টি হয়েছে। কলকাতা হাইকোর্ট ফলাফল নিয়ে ভর্ৎসনা করে। পাবলিক সার্ভিস কমিশনের ক্ষেত্রে রাজ্য সরকার যাতে সেরকম পরিস্থিতির মুখোমুখি না হয়, তার জন্য পিএসসির এই ফলাফল বাতিল করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

55

Leave a Reply