Categories
দেশের খবর

ভাইরাল হলো পুলিশি নৃশংসতা : নেটিজেনদের চাপে গ্রেফতার পাশবিক ফটোগ্রাফার

পুলিশের উপর্যুপরি লাঠি বর্ষণে বুকে গুলি নিয়ে পড়ে আছেন উচ্ছেদ হয়ে যাওয়া মাঝবয়সী মানুষটি। আর তার বুলেটবিদ্ধ বুকের উপর একহাতে ক্যামেরা নিয়ে লাফিয়ে চলেছে ফটোগ্রাফার। গতকাল ভাইরাল হয়ে যাওয়া এই ফটোগ্রাফারকে অবশেষে আজ গ্রেপ্তার করল অসম পুলিশ। বিজয় শংকর বানিয়া নামক ঐ ফটোগ্রাফারকে জেলা প্রশাসনের পক্ষ থেকেই নিযুক্ত করা হয়েছিলো।

বৃহস্পতিবার আসামের ঢোলপুর গোরুখুটি অঞ্চলে উচ্ছেদ অভিযান চলার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে মাটিতে লুটিয়ে পড়েন এক বিক্ষোভকারী। ওই ঘটনার ভিডিওতে মাটিতে পড়ে থাকা বিক্ষোভকারীর দেহের উপর লাফাতে দেখা যায় এক চিত্রগ্রাহককে। যে নৃশংসতা স্তম্ভিত করে নেটিজেনদের। চিত্রগ্রাহককে গ্রেপ্তারের দাবি জানানো হয়। অবশেষে আসাম পুলিশ গ্রেপ্তার করেছে ওই ফটোগ্রাফার বিজয় শঙ্কর বানিয়াকে।

বৃহস্পতিবার বিকেলে আসামের দরং জেলায় উচ্ছেদ অভিযান চলাকালীন তিন জন নিহত হন এবং ৯ পুলিশকর্মী সহ বহু মানুষ আহত হন। পুলিশের দাবি, উচ্ছেদ অভিযান চলাকালীন প্রায় দু’হাজার মানুষ তাঁদের আক্রমণ করে। এরপরেই পুলিশ গুলি চালায় এবং লাঠি চার্জ করে। যদিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ঘটনার একাধিক ভিডিওতে পুলিশকে সাধারণ মানুষ এবং বিক্ষোভকারীদের আক্রমণ করতে দেখা গেছে ।

78

Leave a Reply Cancel reply