Categories
দেশের খবর

ফের জঙ্গি অনুপ্রবেশ উড়িতে ! বন্ধ মোবাইল, ইন্টারনেট চলছে তল্লাশি।

ওয়েবডেস্কঃ তালিবান-রাজ কায়েম হওয়ার পর কাশ্মীরেও জঙ্গি কার্যকলাপ বাড়তে পারে, এ আশঙ্কাই সত্যি হওয়ায় আঁচ পেলেন ভারতীয় সেনা এবং গোয়েন্দা কর্তারা।

প্রকৃত নিয়ন্ত্রণরেখা সংলগ্ন উরি সেক্টরে শনিবার জনা ছয়েক সশস্ত্র জঙ্গি অনুপ্রবেশের খবর মেলায় বন্ধ করে দেওয়া হলো ইন্টারনেট ও মোবাইল পরিষেবা , শুরু হলো চিরুনি তল্লাশি।

স্থানীয় সূত্রে জানা গেছে , ‘গত শনিবার রাতে উরি সেক্টরের হাল্লান গ্রামের মধ্যে দিয়ে অন্তত ছ’জন সশস্ত্র জঙ্গি অনুপ্রবেশ করেছে। তাদের বাধা দিতে গিয়ে আহত হন এক ভারতীয় সেনা। অনুপ্রবেশের খবর পেয়েই এলাকা ঘিরে চিরুনি তল্লাশি শুরু করেছে বাহিনী। জঙ্গিদের যোগাযোগ ও গতিবিধি নিয়ন্ত্রিত করতে বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট ও মোবাইল সংযোগ। আকাশপথেও চলছে তল্লাশি।’

প্রতিবছর বরফপাত শুরুর আগে সেপ্টেম্বর এবং অক্টোবর মাসে প্রকৃত নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গি অনুপ্রবেশ বাড়ে। কাশ্মীর অশান্ত করতে পাকিস্তান তালিবানের সাহায্য নিতে পারে, এমন আশঙ্কা রয়েছে গোয়েন্দাদের। আসন্ন উৎসবের মরসুমে কাশ্মীরে বড়সড় নাশকতার ছক সাজানো হতে পারে বলে গোয়েন্দাদের কাছে খবর।

উল্লেখ্য , গত শনিবারই ছিল উরি হামলার পঞ্চম বর্ষপূর্তি। ২০১৬-এর ১৮ সেপ্টেম্বর উরির সেনাঘাঁটিতে জঙ্গি-হামলা প্রাণ কেড়েছিল ১৯ জন জওয়ানের। জবাবে পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছিল ভারতীয় সেনা।

75

Leave a Reply Cancel reply