Categories
করোনা প্রথম পাতা

জলপাইগুড়িতে কোভিড পজিটিভ আরো এক শিশু! বাড়ছে তৃতীয় ঢেউয়ের আশঙ্কা।

ওয়েবডেস্কঃ তবে কি শুরু হয়ে গেলো তৃতীয় ঢেউ! জলপাইগুড়িরে প্রবল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে করোনায় আক্রান্ত হল এক শিশু। শিশুর সঙ্গে মায়ের দেহেও করোনার সংক্রমণ ধরা পড়েছে এদিন।

মা ও শিশু উভয়কে জলপাইগুড়ি নাইট শেল্টার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু। এ নিয়ে শিশুর দেহে করোনা সংক্রমণের সংখ্যা বেড়ে দাড়ালো দুই।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে , আরও ৮টি শিশুর অবস্থা আশঙ্কাজনক। জানা যাচ্ছে, জ্বরের পাশাপাশি তীব্র শ্বাসকষ্ট দেখা দিচ্ছে শিশুদের মধ্যে। বেশিরভাগ শিশুই নিউমোনিয়ায় আক্রান্ত বলে চিকিৎসকরা বলছেন। আর কিছুক্ষেত্রে দেখা দিচ্ছে এমআইএস-এর লক্ষ্মণ । বর্তমানে তাদের নতুন করে করোনা টেস্ট করা হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, পাঁচ বছরের বয়সের কম শিশুদের মধ্যে এই লক্ষ্মণ দেখা যাচ্ছে। নমুনা পরীক্ষার মাধ্যমে স্বাস্থ্য দফতরের বক্তব্য, এটা আরএস ভাইরাসের সবচেয়ে বেশি সংক্রমণ হয়েছে। এটি এমন একটি ভাইরাস যা শ্বাসযন্ত্রের সিনসাইটাল ভাইরাস। কাশি বা হাঁচির পরে ড্রপলেটের মাধ্যমে ছড়ায়। সাধারণত শীতকালে এই ভাইরাসের সংক্রমণ বাড়ে। অত্যন্ত ছোঁয়াচে এই আরএস ভাইরাস। শিশুরাই সংক্রমিত হয় বেশি।

101

Leave a Reply