Categories
প্রথম পাতা

বিশ্বকাপের পরেই টি টোয়েন্টি অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা কোহলির !

ওয়েবডেস্কঃ আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি-২০ বিশ্বকাপ । কিন্তু তার আগেই বড়ো ঘোষণা করলেন অধিনায়ক বিরাট কোহলি। এবার টিম ইন্ডিয়ার টি টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছেন বলে বৃহস্পতিবার ট্যুইট করে জানান বিরাট ।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিব জয় শাহ, কোচ রবি শাস্ত্রী ও রোহিত শর্মার সঙ্গে সঙ্গে কথা বলেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলেই জানালেন টুইটারে।

টুইটারে কোহলি লিখেন , “দেশের প্রতিনিধিত্ব করা ও নিজের ক্ষমতা অনুসারে দেশের অধিনায়কত্ব করেছি। তাই আমি গর্বিত। ভারতীয় ক্রিকেট দলের সব সমর্থককে ধন্যবাদ। সতীর্থ, কোচিং স্টাফ, কোচ এবং আমাদের জন্য যাঁরা প্রার্থনা করেছেন, সেই সমস্ত ভারতবাসীকে আমার তরফ থেকে ধন্যবাদ । খেলাধুলায় ওয়ার্কলোড খুব গুরুত্বপূর্ণ বিষয়। গত ৮-৯ বছর ধরে ক্রিকেটার হিসেবে ও ৫-৬ বছর ধরে ৩ ফরম্যাটে অধিনায়ক হিসেবে অসহনীয় চাপ নিতে হয়েছে। তাই এই মুহূর্তে টেস্ট এবং একদিনের ক্রিকেটের দলকে নেতৃত্ব দেওয়ার আগে আমার কিছুটা সময় দরকার। টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে নিজের সর্বস্ব দিয়েছি। এখন ব্যাটসম্যান হিসেবেও নিজের সেরাটা দেব।”

তিনি আরও লেখেন , “এই কঠিন সিদ্ধান্তে আসতে আমার অনেক সময় লেগেছে। যারা আমার কাছের মানুষ, সেই কোচ রবি শাস্ত্রী এবং রোহিতের সঙ্গে কথা বলেই অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। বোর্ড সচিব জয় শাহ এবং সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের পাশাপাশি নির্বাচকদের সঙ্গেও আমার কথা হয়েছে। নিজের সম্পূর্ণ ক্ষমতা দিয়েই ভবিষ্যতে ভারতীয় ক্রিকেটকে সেবা করে যাব।”

খুব সম্ভবত, বিরাট সরে দাঁড়ালে ভারতীয় টি২০ দলের অধিনায়ক হতে পারেন রোহিত শর্মা।

67

Leave a Reply